ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষার্থী ধর্ষণে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ২৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থী ধর্ষণে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা এলাকার এক মাদরাসা শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা গ্রহণ, দ্রুত গ্রেফতার, সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রোববার (২৬ এপ্রিল) দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানুর গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান তারা।

বিবৃতিতে তারা এই ধর্ষণে থানায় মামলা না নেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, গত ২০ এপ্রিল ওই শিক্ষার্থী রূপগঞ্জ থানায় ধর্ষণের অভিযোগ করেন। কিন্তু নির্যাতনের শিকার শিক্ষার্থী ও তার পরিবার কয়েকবার থানায় অভিযোগ করলেও মামলা নেয়নি পুলিশ।  এতে ধর্ষকের পরিবার সাহস পেয়ে সন্ত্রাসী দিয়ে নির্যাতনের শিকার শিক্ষার্থী ও তার পরিবারের লোকজনকে প্রতিনিয়ত হুমকি ধামকি দিয়ে আসছে।

বিবৃতিতে তারা আরও বলেন, দেশের এই সংকটময় পরিস্থিতিতেও সারাদেশে নারী ও কন্যা শিশুর প্রতি সহিংতায় মহিলা পরিষদ গভীর উদ্বিগ্ন।  নির্যাতনের শিকার শিক্ষার্থী ও তার পরিবার ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে মামলা গ্রহণ, দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়াসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতসহ নির্যাতনের শিকার শিক্ষার্থী ও তার পরিবারের নিরাপত্তার জোর দাবি জানাচ্ছি।


ঢাকা/হাসিবুল/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়