ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পানির বিল বাড়ানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিতের জন‌্য আবেদন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পানির বিল বাড়ানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিতের জন‌্য আবেদন

সেবার মান না বাড়িয়ে ১ এপ্রিল থেকে পানির বিল ২৫ শতাংশ বাড়ানোর ওপর হাইকোর্ট যে নিষেধাজ্ঞা দিয়েছে তা স্থগিত চেয়ে আবেদন করেছে ঢাকা ওয়াসা।

সোমবার (২২ জুন) বিকেলে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে এ আবেদন দাখিল করা হয়েছে। কাল ওয়াসার এ আবেদনের ওপর শুনানি হতে পারে।

ওয়াসার প্রধান আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আবেদন করার বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার পানির বিল বাড়ানোর ওপর আগামী ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনিক আর হক ও অ্যাডভোকেট তানভীর আহমেদ।

গত ১৬ জুন পানির দাম বাড়ানোর বিষয়ে ঢাকা ওয়াসার সিদ্ধান্তের ওপর নিষেধাজ্ঞা চেয়ে করা রিটের ওপর আদেশের জন্য আজকের দিন ধার্য করেন আদালত।

গত ১৪ জুন সেবার মান না বাড়িয়ে ১ এপ্রিল থেকে পানির দাম ২৫ শতাংশ বাড়ানোর ওপর নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। আইনজীবী অ্যাডভোকেট তানভীর আহমেদ জনস্বার্থে এ রিট দায়ের করেন। স্থানীয় সরকার সচিব, পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষসহ (ঢাকা ওয়াসা) সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

ঢাকা ওয়াসা গত ১ এপ্রিল থেকে আবাসিক গ্রাহকদের পানির বিল ২৫ শতাংশ বাড়িয়েছে। বাণিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে বিল বাড়ানো হয়েছে প্রায় ৮ শতাংশ। নতুন মূল্যহার অনুযায়ী প্রতি হাজার লিটার পানির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৪ টাকা ৪৬ পয়সা, যা আগে ছিল ১১ টাকা ৫৭ পয়সা। বাণিজ্যিকে প্রতি হাজার লিটারে ৩৭ টাকা ৪ পয়সা থেকে বাড়িয়ে ৪০ টাকা নির্ধারণ করা হয়েছে। সর্বশেষ গত সেপ্টেম্বরে পানির দাম ৫ শতাংশ বাড়ানো হয়েছিল।



ঢাকা/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়