ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

বদলে গেছে পুলিশ : আইজিপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ৪ জুলাই ২০২০  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, করোনাকালে বদলে গেছে পুলিশ।  জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে পুলিশ।

শনিবার (৪ জুলাই) বিকেলে রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আয়োজিত বিশেষ অপরাধ ও আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় এ কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন,  গত তিন মাসে বদলে গেছে পুলিশ।  জনগণের অকুণ্ঠ সমর্থন ও বিশ্বাস অর্জন করেছে।  করোনায় পুলিশ জনগণের পাশে গিয়ে যেভাবে সেবা দিয়েছে, এর বেশিরভাগই পুলিশের কাজ ছিল না। এজন্য পুলিশকে বলাও হয়নি, নির্দেশ দেওয়া হয়নি।  কিন্তু পুলিশ এ কাজটি করেছে একান্তই নিজের দায়িত্ববোধ থেকে।  স্বাধীনতা যুদ্ধের পর পুলিশ এত সম্মান, এত মর্যাদা আর কখনো পায়নি, গত তিন মাসে তা পেয়েছে।  এখন জনগণ পুলিশের পক্ষে কথা বলছে। পুলিশের জন্য লিখছে, যারা কথায় কথায় পুলিশের সমালোচনা করতেন।  তারাও আজ পুলিশের পক্ষে হৃদয় উজাড় করে বলছেন, পুলিশকে সমর্থন করেছেন।  যে সম্মান মর্যাদা আমরা গত তিন মাসে পেয়েছি তা টাকা দিয়ে কেনা যায় না।  মানুষের ভালোবাসা পেতে হলে মানুষের সাথে থাকতে হয়।  তাদের কাছে যেতে হয়, মানুষকে ভালোবাসতে হয়।

আইজিপি প্রশ্ন রেখে বলেন, একদিন করোনা চলে যাবে, এরপর কী হবে?  আমরা কী আবারও আমাদের আগের স্বরূপে আবির্ভূত হবো ?

তিনি বলেন, পুলিশ আর পেছনে ফিরে যাবে না। জনগণের সম্মান ও ভালোবাসা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে।

আইজিপি বলেন, দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।  পুলিশে কোনও দুর্নীতিবাজের ঠাঁই নেই।  মাদকের সাথে কোনও পুলিশ সদস্যের সম্পর্ক থাকবে না। পুলিশকে হতে হবে মাদকমুক্ত। পুলিশের নিষ্ঠুরতা বন্ধ করে আইনি সক্ষমতাকে কাজে লাগাতে হবে।  পুলিশকে যেতে হবে জনগণের দোরগোঁড়ায়।  পুলিশ অফিসার এবং ফোর্সেরও সার্বিক কল্যাণ নিশ্চিত করা হবে।


নূর/সাইফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়