ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আরাভ খানের মামলায় সাক্ষ্য দিলেন নিরাপত্তা প্রহরী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ১৬ আগস্ট ২০২৩  
আরাভ খানের মামলায় সাক্ষ্য দিলেন নিরাপত্তা প্রহরী

আরাভ খান (ফাইল ফটো)

পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চের (এসবি) পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলায় দুবাইয়ে পলাতক স্বর্ণ ব্যবসায়ী আরাভ খানসহ অন্য আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন বাড়ির নিরাপত্তা প্রহরী জিয়াউর রহমান।

বুধবার (১৬ আগস্ট) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালতে সাক্ষ্য দেন তিনি। তবে, এদিন তার সাক্ষ্য শেষ হয়নি। আগামীকাল বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আরাভ খানের আসামি আইনজীবী রুহুল আমিন এ তথ্য জানিয়েছেন।

মামলাটিতে ৩৮ সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। মামলার অপর আসামিদের মধ্যে আছেন— রবিউলের স্ত্রী সুরাইয়া আক্তার কেয়া (২১), ইমরানের বন্ধু রহমত উল্লাহ (৩৫), স্বপন সরকার (৩৯), দিদার পাঠান (২১), মিজান শেখ (২১), আতিক হাসান (২১), সারোয়ার হোসেন (২৩) এবং দুই কিশোরী মেহেরুন নেছা স্বর্ণ ওরফে আফরিন ওরফে আন্নাফী (১৬) ও ফারিয়া বিনতে মীম ওরফে মাইশা (১৬)। আসামিদের মধ্যে রবিউল ও সুরাইয়া পলাতক। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আন্নাফী ও মাইশা জামিনে আছে। অপর আসামিরা কারাগারে। আন্নাফী ও মাইশার বিচার শিশু আদালতে চলছে।

২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের জঙ্গল থেকে মামুন ইমরান খানের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় মামুনের ভাই জাহাঙ্গীর আলম খান বাদী হয়ে রাজধানীর বনানী থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ২০১৯ সালের ৮ এপ্রিল আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন। ২০২১ সালের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

উল্লেখ্য, গত ৯ মে অস্ত্র আইনের মামলায় আরাভ খানকে ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়