ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

নিপুণ রায়কে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ২১ আগস্ট ২০২৩  
নিপুণ রায়কে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপির ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী (ফাইল ফটো)

রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির ঢাকা জেলা কমিটির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীকে আট সপ্তাহের মধ্যে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। 

সোমবার (২১ আগস্ট) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে নিপুণ রায়ের পক্ষে শুনানি করেন তার বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় গত ১ আগস্ট নিপুণ রায় চৌধুরীকে আট সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ। জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর পরিপ্রেক্ষিতে আজ এ আদেশ দিলেন আদালত।

গত ২৯ জুলাই পুরান ঢাকার ধোলাইখাল মোড়ে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়। এর পরদিন বিএনপির ৪২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন সূত্রাপুর থানার এসআই নাসির উদ্দিন হাওলাদার।

মামলায় এজাহারনামীয় আসামি করা হয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও নিপুণ রায় চৌধুরীসহ ২৪ নেতাকর্মীকে। অজ্ঞাত আসামি করা হয় ৩০০-৪০০ নেতাকর্মীকে।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়