ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পিকে হালদারের মামলায় যুক্তি উপস্থাপন ১৩ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ৫ সেপ্টেম্বর ২০২৩  
পিকে হালদারের মামলায় যুক্তি উপস্থাপন ১৩ সেপ্টেম্বর

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে গ্লোবাল ইসলামী (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে করা মামলায় অবশিষ্ট যুক্তি-তর্ক উপস্থাপনের তারিখ আগামী ১৩ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ দুদকের আইনজীবী মীর আহাম্মেদ আলী সালাম যুক্তি তুলে ধরেন। তবে, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপনের জন্য সময় চান সিনিয়র আইনজীবী এহেসানুল হক সমাজী। বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম সময়ের আবেদন মঞ্জুর করে অবশিষ্ট যুক্তি-তর্ক উপস্থাপনের নতুন তারিখ ধার্য করেন।

দুদকের আইনজীবী মীর আহাম্মদ আলী সালাম জানিয়েছেন, গত ২০ জুলাই এ মামলায় সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। মামলাটিতে ১০৮ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

পলাতক অপর আসামিরা হলেন—পিকে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি।

প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০২০ সালের ৮ জানুয়ারি পিকে হালদারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

মামলার এজাহারে বলা হয়, পিকে হালদার বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ নিজ দখলে রেখেছেন। মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করে দুদক৷ চার্জশিটে পিকে হালদারের বিরুদ্ধে অবৈধ উপায়ে প্রায় ১ কোটি ১৭ লাখ কানাডিয়ান ডলারের সমপরিমাণ অর্থ দেশটিতে পাচারের অভিযোগ আনা হয়। গত বছরের ৮ সেপ্টেম্বর এ মামলায় চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়