ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শিশু চুরি: মা-মেয়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২১:১৯, ৫ সেপ্টেম্বর ২০২৩
শিশু চুরি: মা-মেয়ের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে চুরির মামলায় মা মোসা. নাহার বেগম ও নাদিরা ওরফে খুরশিদা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এক দিনের রিমান্ড শেষে মা ও মেয়েকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার বাবুপুরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ দেলোয়ার হোসাইন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিকের আদালত তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

শাহবাগ থানার আদালতের (নারী-শিশু) সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মকবুলুর ররহমান এ তথ্য জানান। গত ৩ সেপ্টেম্বর এ দুই আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট দুপুরে ঢামেক হাসপাতালের ১০৬ নম্বর ওয়ার্ড থেকে চুরি হয় হিরন-শাহিনা দম্পত্তির ছেলে নবজাতক আব্দুল্লাহ। ওই দিনই শিশু চুরির ঘটনায় শাহবাগ থানায় অপহরণের অভিযোগে মামলা করেন শিশুটির বাবা হিরন মিয়া। এরপরই শিশুটির খোঁজে মাঠে নামে পুলিশ, র‌্যাবসহ একাধিক সংস্থা।  ৩ দিন পর ২ সেপ্টেম্বর রাতে নবজাতক আব্দুল্লাহকে রাজধানীর কামরাঙ্গীরচর থেকে উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে চার জনকে। এরা হলেন-নুসরাত জাহান, তার স্বামী নাজমুল হোসেন তুষার, শাশুড়ি মোসা. নাহার বেগম ও ননদ নাদিরা ওরফে খুরশিদা। নুসরাতকে কারাগারে পাঠানো হয়েছে। আর নাজমুল এক দিনের রিমান্ডে রয়েছে। 

/মামুন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়