ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

ছাত্রলীগনেতাদের মারধর

শাহবাগ থানার পরিদর্শক গোলাম মোস্তফাকে বদলি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ১২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ০৮:৩৮, ১২ সেপ্টেম্বর ২০২৩
শাহবাগ থানার পরিদর্শক গোলাম মোস্তফাকে বদলি 

ফাইল ফটো

ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় রাজধানীর শাহবাগ থানার পরিদর্শক (অপারেশন) গোলাম মোস্তফাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কেন্দ্রীয় সংরক্ষণ দপ্তরে বদলি করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত অফিস আদেশে তাকে বদলি করা হয়।

এর আগে একই ঘটনায় ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদকে প্রথমে বদলি করা হয়। পরে অভিযোগের গুরুত্ব বিবেচনায় তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

নির্যাতিত ছাত্রলীগনেতারা এডিসি হারুনের পাশাপাশি পরিদর্শক গোলাম মোস্তফার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে বলেন, তার রুমে নেওয়ার পর ছাত্রলীগের নেতারা বেশি মারধরের শিকার হয়েছেন। এডিসি হারুনের সঙ্গে গোলাম মোস্তফাসহ অন্য পুলিশ সদস্যরা মারধরে অংশ নেন। 

ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতাকে মারধরের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটিকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ ঘটনায় আরও কয়েকজন পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হতে পারে।

উল্লেখ্য, গত শনিবার (৯ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের ওই দুই নেতাকে এডিসি হারুনের নির্দেশে বারডেম হাসপাতাল থেকে শাহাবাগ থানায় নেওয়া হয়। পরে তাদের ওপর নির্যাতন চালানো হয়। এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ গণমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হলে পুলিশ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করে।

মাকসুদ/রফিক    

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়