ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

পল্টনে দিনেদুপুরে ২০ লাখ টাকা ছিনতাই: দুই পুলিশসহ গ্রেপ্তার ৫

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১০, ২১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২২:১১, ২১ সেপ্টেম্বর ২০২৩
পল্টনে দিনেদুপুরে ২০ লাখ টাকা ছিনতাই: দুই পুলিশসহ গ্রেপ্তার ৫

ছবি: সংগৃহীত

পল্টনের একটি বেসরকারি ব্যাংকে ঢুকে ২০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে পুলিশের দুই কনস্টেবলের বিরুদ্ধে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাতে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যায়। ছিনতাইয়ের সঙ্গে দুজন পুলিশ কনস্টেবল জড়িত ছিল। তাদেরও গ্রেপ্তার করা হয়েছে। সিভিলে থাকা তিন ব্যক্তি টাকার বিষয়ে ওই দুই পুলিশকে তথ্য দেয়। এরপর ইউনিফর্ম পরা দুই পুলিশ কনস্টেবল ব্যাংকে ঢুকে ওই ব্যক্তিকে বাইরে নিয়ে আসে। এরপর তার কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- কনস্টেবল মাহাবুব ও কনস্টেবল আসিফ। আর বাকি তিন জন হলেন- হৃদয়, মঞ্জু ও সোহেল।

এর আগে, বৃহস্পতিবার বেলা ২টার দিকে আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় এ ঘটনা ঘটে। দুপুরের দিকে আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় ২০ লাখ টাকা জমা দেওয়ার জন্য আব্দুল্লাহ আল মামুন নামে একজন ব্যবসায়ীর কর্মচারী আজিম উদ্দিন লাইনে দাঁড়ান। বেলা ২টার দিকে পুলিশের পোশাক পরা দুই ছিনতাইকারী আজিম উদ্দিনকে টেনে-হিঁচড়ে ব্যাংকের বাহিরে নিয়ে আসে। পরে তারা ওই ব্যক্তির কাছ থেকে ২০ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান। 

ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ব্যাংকের সামনের রাস্তার ফুটপাতের এক হকার হৃদয় ও তার সহযোগী মঞ্জুকে গ্রেপ্তার করা হয় প্রথমে। পরে তাদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে ডেমরা পুলিশ লাইনে ক্লোজ হয়ে থাকা পুলিশের দুই সদস্য কনস্টেবল মাহাবুব ও আসিফকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। এরপর দুই পুলিশ সদস্যের দেওয়া তথ্যের ভিত্তিতে বাসাবো থেকে আরও ১০ লাখ টাকা ও মোটরসাইকেলসহ সোহেল নামে এক ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। 

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়