ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আপত্তিকর পোস্ট, ছাত্রদল নেতা গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ২৭ সেপ্টেম্বর ২০২৩  
আপত্তিকর পোস্ট, ছাত্রদল নেতা গ্রেপ্তার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর অভ্যর্থনা ও কুশল বিনিময়ের একটি ছবি ব্যবহার করে আপত্তিকর পোস্ট প্রদানকারী একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম কাইফি সিকদার ওরফে মিমিকে (২৫)।  তিনি কলেজ শাখা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক।

গতকাল মঙ্গলবার গাজীপুরের শ্রীপুর এলাকায় র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতা র‌্যাব-২ ও র‌্যাব-১৪ এর যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (২৭ সেপ্টেম্বর) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম এ তথ্য জানান।

তিনি জানান, গত ১২ সেপ্টেম্বর ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর অভ্যর্থনা ও কুশল বিনিময়ের একটি ছবি ব্যবহার করে আপত্তিকর পোস্ট প্রদান করা হয়। এ পোস্ট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। গৌরনদী এলাকার স্থানীয়দের মাধ্যমে জানা যায়, সরকারী গৌরনদী কলেজের একজন শিক্ষার্থী কাইফি সিকদার ওরফে মিমি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে সে নিজেই এ পোস্ট দেন। এ ফেসবুক আইডিটি তিনি পরিচালনা করেন।

তার অন্যান্য সহযোগীদের সহযোগিতায় দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ জানমালের ব্যাপক ক্ষতি সাধনের লক্ষে এ আপত্তিকর পোস্টটি করেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বরিশালের গৌরনদী মডেল থানায় একটি মামলা করা হয়। ঘটনার পর হতে পলাতক কাইফি সিকদার মিমিকে গ্রেপ্তারের লক্ষ্যে র‍্যাবের আভিযানিক দল গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-২ ও র‌্যাব-১৪ এর যৌথ আভিযানে কাইফি সিকদার ওরফে মিমিকে গ্রেপ্তার করা হয়।

এএসপি শিহাব করিম আরও বলেন, গ্রেপ্তার কাইফি সিকদার ওরফে মিমি সরকারি গৌরনদী কলেজ শাখার ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক। গ্রেপ্তার এড়ানোর জন্য তিনি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। গ্রেপ্তার আসামিকে আইনানুগ ব্যবস্থার জন্য বরিশালের গৌরনদী মডেল থানায় হস্তান্তর করা হয়।

/মাকসুদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়