ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

‘নাশকতার পরিকল্পনা ছিল আনসার আল ইসলামের’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ৮ অক্টোবর ২০২৩   আপডেট: ১৪:৩৪, ৮ অক্টোবর ২০২৩
‘নাশকতার পরিকল্পনা ছিল আনসার আল ইসলামের’

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের নায়েবে আমির ও সহযোগীসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

রোববার (৮ অক্টোবর) সকালে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান। 

ডিএমপি মিডিয়া সেন্টারের সংবাদ সম্মেলনে পুলিশের বিশেষ এই ইউনিট প্রধান আরও  জানান, শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো ইহছানূর রহমান ওরফে মুরাদ, মো. সাখাওয়াতুল কবির ওরফে আনিস,  বখতিয়ার রহমান ওরফে নাজমুল, ইউসুফ আলী সরকার ও  জাহেদুল ইসলাম ওরফে আশরাফ। তারা বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ইসলাম আল আনসার এর সদস্য। তারা ঢাকার বিভিন্ন জায়গা নাশকতা সংঘটনের উদ্দেশ্যে একত্রিত হয়েছিল বলে জানায়।

সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণে অত্যন্ত গোপনীয়তায় মোবাইল অ্যাপসের মাধ্যমে তাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে। আসামিদের দখল থেকে উদ্ধারকৃত অস্ত্র-গুলি সম্পর্কে বৈধ কোন কাগজপত্র নেই। তাদের ঢাকায় আস্তানাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা কৌশলে প্রশ্নের জবাব এড়িয়ে যায়।

তিনি বলেন,  গ্রেফতারকৃত ও পলাতক আসামিরা পরস্পর যোগসাজশে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলাম এর সদস্য এবং অবৈধভাবে অস্ত্র-গুলি নিজ দখলে রেখে, নাশকতামূলক কর্মকাণ্ড করে, মোবাইলের মাধ্যমে গোপনীয় অ্যাপস ব্যবহার করে সংগঠনের তথ্য আদান-প্রদান করে আসছিল। জঙ্গিবাদ নির্মূল করার লক্ষ্যে সিটিটিসি, ডিএমপি, ঢাকার ধারাবাহিক গোয়েন্দা ও তথ্য প্রযুক্তির কার্যক্রমের মাধ্যমে তথ্য পাওয়া যায় যে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সাংগঠনিক এবং অপারেশনাল কার্যক্রম পরিচালনার জন্য অত্যন্ত গোপনীয়তার মাধ্যমে বিভিন্ন স্থানে মিটিং করে আসছে। 

/মাকসুদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়