ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

ডিএনসিসির কাউন্সিলর শফিকুলের বিরুদ্ধে দুদকের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩১, ১৭ অক্টোবর ২০২৩  
ডিএনসিসির কাউন্সিলর শফিকুলের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জন ও ১১ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলামের (শফিক) বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা করেন। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়েছে, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আসামির সম্পদ বিবরণী তলব করা হলে ২০২১ সালের ১৫ মার্চ তিনি তা দুদকে দাখিল করেন। সম্পদ বিবরণীতে কাউন্সিলর শফিকুল ইসলাম নিজ নামে ১১ কোটি ৯৬ লাখ ৫৬ হাজার ৬৭৭ টাকার সম্পদের মধ্যে ১১ লাখ ১২ হাজার ৭৫০ টাকার সম্পদের তথ্য গোপন করেন। এছাড়া, তার ২ কোটি ৫৮ লাখ ২১ হাজার ৯৯০ টাকার অবৈধ সম্পদেরও প্রমাণ মিলেছে।

এতে আরও বলা হয়, শফিকুল ইসলাম নিজ নামে ২৯টি দলিলের মাধ্যমে মোট ৪ কোটি ৬৯ লাখ ৯৬ হাজার ১০৪ টাকার স্থাবর সম্পদ ও বিভিন্ন ব্যাংক হিসাবে ৭ কোটি ২৬ লাখ ৬০ হাজার ৫৭৩ টাকার অস্থাবর সম্পদের বিবরণ দিয়েছেন। কিন্তু, দুদকের অনুসন্ধানে সেখানে ৭ লাখ ৪৯ হাজার ৬৪৫ টাকার স্থাবর সম্পদ ও ৩ লাখ ৬৩ হাজার ১০৫ টাকার অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন বলে প্রমাণ পাওয়া যায়। ব্যয় বাদ দিয়ে তার নিট সম্পদের পরিমাণ পাওয়া যায় ১০ কোটি ৯১ লাখ ৩২ হাজার ৭৭১ টাকা। ২ কোটি ৫৮ লাখ ২১ হাজার ৯৯০ টাকার সম্পদ অর্জনের বিপরীতে তিনি বৈধ আয়ের উৎস প্রদর্শন করতে পারেননি, যা তার আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ও জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ বলে প্রমাণ পাওয়া গেছে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়