ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

র‌্যাব পরিচয়ে ৪৮ লাখ টাকা ছিনতাই, সাত ডাকাত রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২২ অক্টোবর ২০২৩  
র‌্যাব পরিচয়ে ৪৮ লাখ টাকা ছিনতাই, সাত ডাকাত রিমান্ডে

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে র‌্যাব পরিচয়ে ৪৮ লাখ ছিনতাইয়ের মামলায় গ্রেপ্তার সাত ডাকাতের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার (২২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালত এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—মো. সবুজ মিয়া ওরফে শ্যামল, মো. সাহারুল ইসলাম ওরফে সাগর, আবু ইউসুফ, দিদার ওরফে দিদার মুন্সী, ফেরদৌস ওয়াহীদ, মো. আলামিন দুয়ারী ওরফে দিপু ও মো. দাউদ হোসেন মোল্যা। তাদের মধ্যে দাউদের এক দিন এবং অপর ৬ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের সাব-ইন্সপেক্টর জাহাঙ্গীর হোসেন আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

দিদারের পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন। তবে, অপর আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।
খিলক্ষেত থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শাহজাহান খান রিমান্ডের তথ্য নিশ্চিত করেন।

শনিবার ঢাকা মহানগরী ও পটুয়াখালীর কুয়াকাটা এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে গুলশান জোনাল টিম। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি করার জন্য ব্যবহৃত প্রাইভেটকার, র‌্যাবের জ্যাকেট, হ্যান্ডকাফ, খেলনা পিস্তল, ওয়্যারলেস সেট, মোবাইল ফোন, ডাকাতি করা অর্থে কেনা স্বর্ণালঙ্কার ও নগদ ২৩ লাখ ৮৫ হাজার টাকা জব্দ করা হয়।

জানা যায়, গত ১০ অক্টোবর মাদার টেক্সটাইল মিলস লিমিটেডের কর্মকর্তা অনিমেষ চন্দ্র সাহা উত্তরার আল-আরাফা ইসলামি ব্যাংকের শাখা থেকে তার কোম্পানির ৪৮ লাখ টাকা নিয়ে প্রাইভেটকারে করে বনানীর দিকে যাচ্ছিলেন। কাওলা থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়ে যাওয়ার সময় খিলক্ষেত থানার প্রাইম ডেন্টাল কলেজ বরাবর ডাকাতির ঘটনা ঘটে।

ডাকাত চক্রের সদস্যরা র‌্যাব পরিচয়ে গাড়ি থামায়। গাড়িতে অবৈধ টাকা আছে, অভিযোগ করে তারা গাড়িটির নিয়ন্ত্রণ নেয়। গাড়িতে থাকা কোম্পানির কর্মকর্তা অনিমেষ চন্দ্র সাহা, মো. শাহজাহান মিয়া ও ড্রাইভার আবুল বাশারকে হাতকড়া পরানো হয়।

এরপর ৪৮ লাখ টাকাসহ ওই গাড়িতে থাকা কোম্পানির তিন কর্মকর্তা-কর্মচারীকে অন্য একটি গাড়িতে তুলে চোখ বেঁধে তাদের পূর্বাচলে ৩০০ ফিট রাস্তায় নিয়ে যায়। ভয় দেখিয়ে ব্যাংক থেকে তোলা টাকা, কোম্পানির একটি ব্লাঙ্ক চেক ও তিনটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় ডাকাতরা। এ ঘটনায় কোম্পানির সিইও সোহেল আহম্মেদ সুলতান খিলক্ষেত থানায় একটি মামলা করেন।

মামুন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়