ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

যারা জনগণের জান-মালের ক্ষতি করছে, তাদের ধরিয়ে দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০২, ১ নভেম্বর ২০২৩  
যারা জনগণের জান-মালের ক্ষতি করছে, তাদের ধরিয়ে দেওয়ার আহ্বান

যারা জনগণের জানমালের ক্ষতি করছে, তাদের ধরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেছেন, চলমান অবরোধ কর্মসূচি সংবিধান ও জনবিরোধী। জনগণের যানচলাচল বিঘ্নিত করা দেশের প্রচলিত আইনের বিরোধী। রাজনৈতিক কর্মসূচির নামে যারা অবরোধে জড়িয়েছে, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। 

বুধবার (১ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সাক্ষাৎকালে ঢাকা শহরের যানজট ও ব্যাটারিচালিত রিকশা বিষয়ে আলোচনা হয়।

ডিএমপি কমিশনার জানিয়েছেন, পরীক্ষামূলকভাবে ‘মেসেজ টু কমিশনার' শীর্ষক দুটি নম্বর চালু করা হয়েছে। ০১৩২০২০২০২০ ও ০১৩২০১০১০১০ এই দুটি নম্বরে বার্তা পাঠিয়ে সমস্যার কথা জানাতে পারবেন নগরবাসী।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ক্র্যাবের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার জন্য ডিএমপি কমিশনারকে ধন্যবাদ জানান। সাধারণ সম্পাদক মামুনূর রশীদ ২৮ অক্টোবর আহত সাংবাদিকদের খোঁজ-খবর নেওয়ার জন্য কমিশনারকে ধন্যবাদ জানান।

ক্র্যাবে সহ-সভাপতি মাসুম মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক রুদ্র মিজান, অর্থ সম্পাদক মো. এমদাদুল হক খান, সাংগঠনিক সম্পাদক বকুল আহমেদ, দপ্তর সম্পাদক কামাল হোসেন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস এম ফয়েজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু জাফর, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, কল্যাণ সম্পাদক ওয়াসিম সিদ্দিকী, কার্যনির্বাহী সদস্য আবদুল্লাহ আল মামুন ও জসীম উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।

গত ২৮ অক্টোবরে হামলা নাশকতা, অগ্নিসংযোগ, ভাঙচুরসহ পুলিশ হত্যায় জড়িত কতজনকে পুলিশ শনাক্ত করেছে, জানতে চাইলে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, পুলিশের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। যেখানেই পালিয়ে যাক, কোনোভাবেই তারা ছাড়া পাবেন না। পুলিশ তাদের গ্রেপ্তার করবেই। এজন্য পুলিশ সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ সংগ্রহ ও বিশ্লেষণ করছে। 

কমিশনার বলেন, ইতোমধ্যে আমরা অনেককে গ্রেপ্তার করেছি৷ তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও আসামি গ্রেপ্তার করা হবে।

চলমান অবরোধের বিষয়ে তিনি বলেন, অবরোধ কর্মসূচির নামে যা চলছে, তা জনবিরোধী। রাজনৈতিক কর্মসূচির নামে যারা অবরোধে জড়িয়েছে, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

ডিএমপি কমিশনার বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে একজন বাংলাদেশি হাজির হয়েছেন একটি রাজনৈতিক দলের অফিসে। তিনি মিডিয়ার সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন, যা দেশের প্রচলিত আইনের বিরোধী। প্রচলিত আইনে তাকে রাষ্ট্রদ্রোহী হিসেবে চিহ্নিত করা যায়। তার সঙ্গে যারা জড়িত ছিলেন, তাদের একজনকে আমরা ইতোমধ্যে গ্রেপ্তার করেছি। আরও যারা জড়িত ছিলেন, তাদেরকে আমরা গ্রেপ্তার করব। প্রচেষ্টা চলছে।

ক্র্যাবের নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন, মো. মুনিবুর রহমান, মোহাম্মদ হারুন অর রশীদসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়