ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

রাজধানীর তাঁতিবাজারে যাত্রীবাহী বাসে আগুন

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৮ নভেম্বর ২০২৩  
রাজধানীর তাঁতিবাজারে যাত্রীবাহী বাসে আগুন

দুর্বৃত্তদের আগুনে পুড়ে যাওয়া বাস

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথম দিন বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় পুরান ঢাকার তাঁতিবাজার এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। যানজটে আটকে থাকা বাসটিতে বাইরে থেকে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাসের চালক ও সহকারী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আকাশ পরিবহনের একটি বাস বাবুবাজার ব্রিজ থেকে নেমে নয়াবাজারে এসে তাঁতিবাজার মোড়ের ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে থাকা অবস্থায় সেটিতে কয়েকজন যুবককে বাইরে থেকে আগুন ধরিয়ে দিতে দেখা যায়। মুহূর্তের মধ্যেই পুরো বাসে আগুন ধরে যায়। বাসটিতে থাকা যাত্রীরা দ্রুত নেমে যান। তবে, এ ঘটনায় কেউ আহত হননি।

সদরঘাট ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার মোয়াজ্জেম হোসেন বলেছেন, বাসে আগুন লাগার খবর পেয়েছি ৭টা ২৫ মিনিটে। ৭টা ৩৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে আমরা ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছি। এতে কেউ হতাহত হননি। সদরঘাট ফায়ার স্টেশনের দুটি ইউনিট পুলিশি পাহারায় আগুন নিভেয়েছে।

বাসের চালক মিরাজ বলেছেন, আমি বাসের ড্রাইভিং সিটে বসে ছিলাম। হঠাৎ পেছন থেকে ধোঁয়া দেখতে পেয়ে নিচে নেমে দেখি পুরো বাসে আগুন ধরে গেছে। বাস যাত্রীতে ভরা ছিল। সাথে সাথে সবাই নেমে পড়ায় কেউ আহত হননি। আমার মালিকের অনেক টাকা লস হয়ে গেছে।

বাসের কন্ডাক্টর নয়ন বলেন, বাস জ্যামে থাকায় আমি মাত্র ভাড়া কাটা শুরু করি। তখনই বাসে আগুন দেখতে পাই। সবাইকে দ্রুত নামতে বলি। মুহূর্তের মধ্যে পুরো বাসে আগুন লেগে যায়৷ আমরা কিছুই করতে পারিনি।

বংশাল থানার পুলিশ পরিদর্শক মো. মজিবুর রহমান বলেছেন, ঘটনাস্থল থানার পাশেই হওয়ায় আমরা দ্রুত সেখানে যাই। ফায়ার সার্ভিস আগুন নিভিয়েছে। বাসে অনেক যাত্রী ছিল। তবে কেউ আহত বা নিহত হয়নি৷ পুড়ে যাওয়া বাসটি থানায় আনা হয়েছে।

এর আগে শনিবার তাঁতিবাজার মোড়েই ‘বিহঙ্গ’ পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ওই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

মেহেদী/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়