ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি: আ.লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ২৩ নভেম্বর ২০২৩   আপডেট: ১৭:৩৪, ২৩ নভেম্বর ২০২৩
মার্কিন রাষ্ট্রদূতকে হত্যার হুমকি: আ.লীগ নেতার বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকির অভিযোগে কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরিদুল আলমের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে এ মামলার আবেদন করেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি এম এ হাশেম রাজু। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলা খারিজের আদেশ দেন।

এর আগে গত ১৩ নভেম্বর একই কারণে একই আদালতে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে একই বাদীর করা মামলার আবেদন খারিজ করে দেওয়া হয়। 

মামলা খারিজের বিষয়ে বাদী বলেছেন, গত ১৩ নভেম্বর খারিজ হওয়া মামলার বিষয়ে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলা করেছি। এ মামলাতেও রিভিশন মামলা করব।

মামলার অভিযোগ থেকে জানা যায়, কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে ৬ নভেম্বর কর্মী সমাবেশ হয়। সেখানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদুল আলম। ওই সমাবেশে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়া হয়। সেই বক্তব্যের ২৮ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় মানহানির অভিযোগে মামলার আবেদন করেন এম এ হাশেম রাজু।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়