ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ১২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১০:৫০, ১২ ডিসেম্বর ২০২৩
বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি

আদালত অবমাননার দায়ে কুমিল্লার সাবেক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বর্তমানে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত) মো. সোহেল রানার সাজার রায়ের বিরুদ্ধে আপিলের রায় পিছিয়ে আগামী ২৩ জানুয়ারি ধার্য করেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বিভাগ এ তারিখ ঠিক করেন।

আদালতে বিচারকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী প্রবীর নিয়োগী, শাহ মঞ্জুরুল হক। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট রাফিউল ইসলাম ও ব্যারিস্টার মোহাম্মদ হারুনুর রশিদ।

গত ৬ ডিসেম্বর আদালত অবমাননার দায়ে মো. সোহেল রানার সাজার রায়ের বিরুদ্ধে আপিলের রায়ের জন্য আজকের দিন ধার্য করা হয়। এর আগের দিন ৫ ডিসেম্বর তিনি আপিল বিভাগে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। তাকে ক্ষমা করে সাজা থেকে অব্যাহতি দিয়ে একজন ভালো বিচারক হওয়ার সুযোগ চান।

রায়ে সোহেল রানাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানার করেন বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এই সাজার রায়ের বিরুদ্ধে আপিল করার শর্তে তিন ঘণ্টার মাথায় একই বেঞ্চ বেলা সোয়া ২টার দিকে মো. সোহেল রানাকে ৩০ দিনের জামিন দেন। এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তিনি। বিকেল ৫টার পর আবেদনের শুনানি নিয়ে চেম্বার আদালত তার কারাদণ্ড ও জরিমানার রায় ২০ নভেম্বর পর্যন্ত স্থগিতের আদেশ দেন। একইসঙ্গে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়