ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সগিরা মোর্শেদ হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন ১৮ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১২ ডিসেম্বর ২০২৩  
সগিরা মোর্শেদ হত্যা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন ১৮ ডিসেম্বর

তিন দশক আগে রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় দুর্বৃত্তদের গুলিতে সগিরা মোর্শেদ সালাম (৩৪) হত্যা মামলার পাঁচ আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঢাকার বিশেষ দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইনের আদালতে নিজেদের নির্দোষ দাবি করে তারা ন্যায়বিচার চান। এরপর আদালত আগামী ১৮ ডিসেম্বর যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেছেন।

আসামিরা হলেন, সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, জা সায়েদাতুল মাহমুদা ওরফে শাহিন, শ্যালক আনাছ মাহমুদ রেজওয়ান, মারুফ রেজা ও মন্টু মন্ডল।

বাদীপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ এতথ্য জানান। মামলাটিতে ৫৭ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

এরআগে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ বিচারাধীন ছিল। ১৩৫ কার্যদিবসে মামলাটির নিষ্পত্তি না হওয়ায় মামলাটি মহানগর দায়রা জজ আদালতে ফেরত পাঠানোর আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। পরে আদালত মামলাটি মহানগর দায়রা আদালতে ফেরত পাঠানোর আদেশ দেন।

২০২০ সালের ২ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেলে সিদ্ধেশ্বরীর ভিকারুননিসা নূন স্কুলের সামনে সগিরা মোর্শেদকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় রমনা থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন তার স্বামী সালাম চৌধুরী।

২০১৯ সালের ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়