ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিজয় দিবসে যেসব সড়ক এড়িয়ে চলতে হবে 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১৫ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:২৫, ১৫ ডিসেম্বর ২০২৩
বিজয় দিবসে যেসব সড়ক এড়িয়ে চলতে হবে 

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস। রাজধানীতে এদিন যেন জনসাধারণের চলাচলে কোনো ধরনের বিঘ্ন না ঘটে, সেজন্য কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (১৫ ডিসেম্বর) ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন রাইজিংবিডিকে জানিয়েছেন, ঢাকা থেকে আমিনবাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। জনসাধারণের চলাচলে সাময়িক অসুবিধার জন্য পুলিশের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বিজয় দিবসের দিন ভোরে সূর্যোদয়ের ক্ষণে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্য, বিদেশি কূটনীতিক এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। তাদের চলাচল উপলক্ষে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত বাস, মিনিবাস, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী-আমিনবাজার-সাভার রোড পরিহার করে নিম্নবর্ণিত বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিকল্প সড়ক:
সকল যানবাহন এয়ারপোর্ট রোড, আবদুল্লাপুর ক্রসিং, আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে। আরিচা থেকে আমিনবাজার হয়ে ঢাকা মহানগরগামী যানবাহনগুলো নবীনগর বাজার থেকে আশুলিয়া হয়ে চলাচল করবে। টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনগুলোকে কালিয়াকৈর-গাজীপুর-চৌরাস্তা টঙ্গী হয়ে চলাচল করতে হবে। 

এ বিষয়ে নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মাকসুদ/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়