ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

আলতাফ-হাফিজসহ ১৯ জনের মামলার রায় ২৮ ডিসেম্বর 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৪ ডিসেম্বর ২০২৩  
আলতাফ-হাফিজসহ ১৯ জনের মামলার রায় ২৮ ডিসেম্বর 

বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদসহ ১৯ জনের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দায়ের করা নাশকতার মামলায় রায়ের তারিখ আগামী ২৮ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার (২৪ ডিসেম্বর) মামলায় যুক্তি-তর্ক উপস্থাপন শেষে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত রায়ের এ তারিখ ঠিক করেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেছেন, মামলায় আদালত সাতজনের সাক্ষ্য গ্রহণ করেছেন। আমরা মনে করি, আলতাফ হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। তিনি রায়ে খালাস পাবেন।

মামলার অপর আসামিরা হলেন—মেজর (অব.) মো. হানিফ, এম এ আউয়াল খান, এম এ কাউয়ুম, মো. দুলাল, মো. রাসেল, মঈনুল ইসলাম, তোফায়েল আহম্মেদ ওরফে লিটন, বাবুল হোসেন ওরফে বাবু, আলমগীর হোসেন ওরফে রাজু, জাহাঙ্গীর শিকদার ওরফে বাবু, আরিফুল ইসলাম, বিল্লাল হোসেন, সামসুল হক মিয়াজী, বিপ্লব, খুরশিদ আলম মমতাজ, মোশারফ হোসেন ও মাহাবুব।

মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের ৪ জুন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে গুলশান থানাধীন মহাখালী ওয়্যারলেস গেট পানির ট্যাংকির সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা এবং আক্রমণ করেন আসামিরা। রাস্তার চলাচলরত গাড়িতে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন।

মামলাটি তদন্তের পর ২০১৪ সালের ২৯ এপ্রিল গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল এ মামালায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়