ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রাজধানীর অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ: ডিএমপি কমিশনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৪:১৮, ১ জানুয়ারি ২০২৪
রাজধানীর অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) হাবিবুর রহমান বলেছেন, রাজধানীতে অর্ধেকের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।

সোমবার (১ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বই উৎসব অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

কমিশনার বলেন, রাজধানীতে ২১৪৬টি কেন্দ্র রয়েছে। যার মধ্যে অর্ধেকেরই বেশি ঝুঁকিপূর্ণ। ঝুঁকিপূর্ণ এসব কেন্দ্রে ভোটাররা যেন শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে ভোট দিতে পারেন সেজন্য নিরাপত্তা জোরদার থাকবে। নির্বাচনের দিন ভোটারদের সার্বিক নিরাপত্তা দিতে রাজধানীতে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। কেউ যেন বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে থাকবে।

কমিশনার বলেন, নির্বাচনকে কেন্দ্র করে এই মুহূর্তে কোনো জঙ্গি তৎপরতা নেই। তবে কিছু কিছু গোষ্ঠী নির্বাচন প্রতিরোধ করতে অপতৎপরতা চালাচ্ছে। সচেতনতার অভাবেই থার্টি ফার্স্ট নাইটে আতশবাজি, পটকা ফোটানো হয়েছে। যা পরিবেশ ও শহরের জন্য ঝুঁকিপূর্ণ। তাই আগামীতে এ বিষয়ে আরও সচেতন হওয়ার কোনো বিকল্প নেই।

তিনি বলেন, নির্বাচন উপলক্ষে গুরুত্বপূর্ণ স্থাপনায় ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় ইতিমধ্যে মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ডগস্কোয়াড ও মোবাইল স্টকিং ফোর্সের সম্মনিত টহল দল পুলিশের পাশাপাশি বিজিবিও মোবাইল ও স্টাইকিং ফোসের টহল দল কাজ করছে। সাংবিধানিক বাধ্যবাধকতায় নির্বাচনের কোনো বিকল্প নেই। আইন শৃঙ্খলা বাহিনীর কাজই নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করা। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না হয় আমাদের প্রস্তুতি সেভাবেই আছে।

ঢাকা/মাকসুদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়