ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিএনপির নেতা নবী কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৯ জানুয়ারি ২০২৪  
বিএনপির নেতা নবী কারাগারে

আদালতে নেওয়ার পথে মোহাম্মদ নবী উল্লাহ নবী

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ নবীকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালত যাত্রাবাড়ী থানায় দায়ের করা বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ওয়ারী জোনাল টিমের উপ-পরিদর্শক মো. আশরাফুল আলম তিন দিনের রিমান্ড শেষে নবী উল্লাহ নবীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। গত ৬ জানুয়ারি তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, ২০২৩ সালের ৫ নভেম্বর যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে ধোলাইড়পাড়গামী রাস্তার সড়কে বিজিবি মার্কেটের সামনে পাকা রাস্তার ওপর অবস্থান নেন আসামিরা। এর পর তারা দেশীয় অস্ত্র, ইট-পাটকেল, বাঁশ-লাঠি ও ককটেল নিয়ে বিভিন্ন প্রকার সরকারবিরোধী উস্কানিমূলক ও অবমাননাকর স্লোগান দিতে থাকেন এবং রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করেন।

নবীসহ অপর আসামিরা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করা এবং সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার উদ্দেশ্যে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। ঘটনাস্থলে রাস্তার পাশে পার্কিং করা গ্রেট তুরাগ ট্রান্সপোর্ট কোম্পানির দুটি বাস গাড়িতে অগ্নিসংযোগসহ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে রাস্তায় দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করেন আসামিরা। 

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়