ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বিএনপির কার্যালয়ে তালা: ডিএমপি যা জানালো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১২ জানুয়ারি ২০২৪  
বিএনপির কার্যালয়ে তালা: ডিএমপি যা জানালো

গতকাল তালা ভেঙে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকেন বিএনপির নেতাকর্মীরা

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বলেছে, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশ কখনোই তালা দেয়নি। এ সংক্রান্ত প্রমাণ পুলিশের কাছে আছে।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ শাখা থেকে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে পুলিশ তালা দিয়েছে বলে যে দাবি বৃহস্পতিবার সকালে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী করেছেন, তা সত্য নয়।

পড়ুন: তালা ভেঙে বিএনপি কার্যালয়ে ঢুকলেন নেতাকর্মীরা

বিএনপি এর আগে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আড়াই মাস পর বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্ব তালা ভেঙে দলের কার্যালয়ে ঢোকেন নেতাকর্মীরা।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষে কর্মসূচি পণ্ড হয়ে যায়। সেদিন থেকে দলটির কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলছিল।

ডিএমপি বলছে, কার্যালয়ের ফটকের তালার চাবি ফেরত পাওয়ার অনুরোধ জানিয়ে বুধবার ডিএমপি কমিশনার বরাবর একটি পত্র পাঠান রুহুল কবির রিজভী। এরপর বৃহস্পতিবার সকালে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করে সাংবাদিকদের তিনি বলেন, কার্যালয়ে পুলিশ তালা দিয়ে রেখেছিল।

ডিএমপি বলছে, বিএনপির কার্যালয়ে পুলিশ কখনো তালা দেয়নি। বিষয়টি একাধিকবার স্পষ্ট করা হয়েছে। এরপরও এ নিয়ে অনুসন্ধানে জানা গেছে, ২৮ অক্টোবর সমাবেশ শেষে সে রাতে কার্যালয়েই ছিলেন ভবনটির নিরাপত্তাকর্মী সোহাগ। পরদিন সকালে ফটকে তালা লাগিয়ে চলে যান তিনি। ফলে তালা দেওয়া নিয়ে রুহুল কবির রিজভীর বক্তব্য ও চাবি ফেরত চাওয়ার এই পত্র যথাযথ নয়। ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবার কাছ থেকে বস্তুনিষ্ঠ বক্তব্য প্রত্যাশা করে।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়