ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

৭৭ জনের মামলায় রায় পেছালো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২১ জানুয়ারি ২০২৪  
৭৭ জনের মামলায় রায় পেছালো

রাজধানীর শাহবাগ থানার নাশকতার এক মামলায় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের রায়ের তারিখ তৃতীয় দফা পিছিয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (২১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটি রায়ের জন্য ছিলো। কিন্তু এদিন রায় প্রস্তুত হয়নি। এজন্য আদালত তা পিছিয়ে ১৩ ফেব্রুয়ারি ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী গৌতম চন্দ্র এ তথ্য জানান।

অপর আসামিদের মধ্যে রয়েছেন- যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটির তারিখ ধার্য ছিল। ওই দিন তিনি পুরান ঢাকার বকশীবাজারস্থ সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২ টা ২০ মিনিটের দিকে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোটাসহ মিছিল সহকারে আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিসের মাইক্রোবাস ভাঙচুর করে। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে। 

এ ঘটনায় ওই দিনই শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম মামলাটি করেন। মামলাটি তদন্ত করে শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর শাহ আলম মিয়া ২০১৮ সালের ২০ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। গত বছরের ২৭ ডিসেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের তারিখ ২ জানুয়ারি ধার্য করেন। এরপর কয়েক দফা পেছালো রায়ের তারিখ।

ঢাকা/মামুন/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়