ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আরও ২ মামলায় আমীর খসরুর জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২১ জানুয়ারি ২০২৪  
আরও ২ মামলায় আমীর খসরুর জামিন

ফাইল ছবি

রাজধানীর রমনা মডেল থানার একটি ও পল্টন মডেল থানার আরেকটি মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ওই দুই থানার আরও ২ মামলায় জামিন না দিয়ে অধিকতর শুনানির জন্য আগামী ২৪ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার (২১ জানুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে, এদিন দুপুরে ৪ মামলায় আমীর খসরুর জামিনের বিষয়ে শুনানি হয়। তার পক্ষে জামিন শুনানি করেন আসাদুজ্জামান। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আদেশ অপেক্ষমাণ রাখেন। পরে বিকেলে দুই মামলায় ১০ হাজার টাকা করে দুই মামলায় জামিন দেন আদালত। অপর দুই মামলায় অধিকতর শুনানির জন্য ২৪ জানুয়ারি ধার্য করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেন।

বুধবার পল্টন থানার ২ মামলায় জামিন পান আমীর খসরু মাহমুদ চৌধুরী। পরদিন আরও ৪ মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত। ৪ মামলায় নথি না থাকায় জামিন শুনানি পিছিয়ে রোববার ধার্য করা হয়।

জানা যায়, গত ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ নভেম্বর তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়