ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

২০ কোটি টাকার অবৈধ সম্পদ

তারাবের সাবেক মেয়র ও স্ত্রীর না‌মে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ২১ জানুয়ারি ২০২৪  
তারাবের সাবেক মেয়র ও স্ত্রীর না‌মে মামলা

জ্ঞাত আয় বহির্ভূত প্রায় ২০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ’র তারাব পৌরসভার সাবেক মেয়র মো. মাহবুবুর রহমান খান ও তার স্ত্রী মহিমা রহমানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দা‌য়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধি ১০৯ ধারায় মামলায় অভিযোগ আনা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. আব্দুল মাজেদ বাদী হয়ে মামলা দু‌টি দায়ের করেন।

দুদক-সং‌শ্লিষ্ট একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, প্রথম মামলায় সাবেক মেয়র মাহবুবুর রহমানের বিরুদ্ধে ১৩ কোটি ৬৭ লাখ ৪১ হাজার ১১১ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদ, দ্বিতীয় মামলায় মহিমা রহমানের বিরুদ্ধে ৬ কোটি ৬৮ লাখ ৪ হাজার ৩৪৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হ‌য়ে‌ছে।

আসামি মো. মাহবুবুর রহমান খান বর্তমানে মাহবুব স্পিনিং মিলস লিমিটেডের বর্তমান চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দুদকের দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি মোট ১৪ কোটি ৩ লাখ ৬৩ হাজার ৭৯৬ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব দিয়েছেন। যার মধ্যে ১ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৬৮৫ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া গেলেও বাকি টাকার কোনও বৈধ উৎস দুদকের অনুসন্ধানে পাওয়া যায়নি। 

অন্যদিকে, তার স্ত্রী মহিমা রহমান পেশায় গৃহিনী হ‌লেও তার নামে জ্ঞাত আয় ব‌হির্ভূতভা‌বে ৬ কোটি ৬৮ লাখ ৪ হাজার ৩৪৮ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। ম‌হিমার সম্পদের উৎস স্বামীর অবৈধভা‌বে অর্জিত অর্থ দ্বারা হ‌য়ে‌ছে ব‌লে দুদকের অনুসন্ধান কর্মকর্তার অনুসন্ধানে বে‌রি‌য়ে এসেছে। স্ত্রীর না‌মে মামলায় মাহবুবুর রহমানকে সহযোগী আসামি করা হয়েছে।

নঈমুদ্দীন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়