ঢাকা     মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৯ ১৪৩১

মাথায় কনক্রিটের ব্লক পড়ে নারীর মৃত্যু: তদন্ত করবে ডিবি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ২৩ জানুয়ারি ২০২৪  
মাথায় কনক্রিটের ব্লক পড়ে নারীর মৃত্যু: তদন্ত করবে ডিবি 

রাজধানীর মৌচাক এলাকায় মাথায় কনক্রিটের ব্লক পড়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দীপান্বিতা বিশ্বাস দীপুর মৃত্যুর মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা ও রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোফাজ্জল হোসেন রাইজিংবিডিকে বলেছেন, ধারণা করা হচ্ছে, ফখরুদ্দীন কমিউনিটি সেন্টার ভবন বা অন্য ভবন থেকে কিংবা ফ্লাইওভারের ওপর থেকে দীপান্বিতার মাথয় ব্লকটি পড়েছে। এখনও এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ অধিকতর বিশ্লেষণ করা হচ্ছে। ঘটনাস্থলের আশপাশে কোনো নির্মাণাধীন ভবন নেই। ব্লকটি কোথা থেকে এসে পড়ল, তা নিশ্চিত হতে মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর  করা হয়েছে। আশা করছি, তদন্তে দ্রুতই প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, স্বাভাবিকভাবে হেঁটে যাচ্ছিলেন দীপান্বিতা বিশ্বাস। মৌচাক এলাকায় ফখরুদ্দীন কমিউনিটি সেন্টারের নিচে হঠাৎ করে ব্লক পড়ে তার মাথার ওপর। তখন  রাত ৭টা ২৯ মিনিট। ব্লকের আঘাতে রক্তাক্ত অবস্থায় পড়ে যান দীপান্বিতা। তখন গণমাধ্যমের খবরে বলা হয়েছিল—নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে মারা যান বাংলাদেশ ব্যাংকের নারী কর্মকর্তা। অন্তত ১৮টি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণের পর পুলিশের সন্দেহ, ব্লক পড়েছে ফ্লাইওভার থেকে। তবে, সেটি কোনোভাবে পড়ে গেছে নাকি কেউ ছুঁড়ে মেরেছে, তা নিশ্চিত হতে পারেনি  পুলিশ। সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত হতে গোয়েন্দা পুলিশ তদন্তে নেমেছে। 

নিহতের স্বামী তরুণ বিশ্বাস বলেছেন, দীপান্বিতার মৃত্যুতে পরিবারে অন্ধকার নেমে এসেছে। মামলা করেছি বিচারের জন্য। আমার আর করার কী আছে? আমার বা সন্তানের যে ক্ষতি হয়েছে, তা কোনোদিন পূরণ হওয়ার নয়। দীপান্বিতার মৃত্যুর প্রকৃত কারণ বের হলে ভবিষ্যতে হয়ত কাউকে এ ধরনের পরিণতি ভোগ করতে হবে না।

কনক্রিটের ব্লকটি ওপর থেকে দীপান্বিতার মাথায় পড়েছে, তা ফুটেজে স্পষ্ট। কিন্তু, কোথা থেকে কীভাবে এসে পড়েছে, তা স্পষ্ট নয়। এ কারণে কাউকে আটক বা শনাক্ত করা হয়নি। ঘটনাস্থলের আশপাশের অনেককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারাও পুলিশকে তেমন কোনো তথ্য দিতে পারেননি। এজন্য মামলার তদন্তে বেগ পেতে হচ্ছে।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারি রাতে মৌচাক মার্কেট এলাকার ফখরুদ্দীন কমিউনিটি সেন্টারের নিচ দিয়ে যাওয়ার সময় ওপর থেকে একটি কনক্রিটের ব্লক মাথায় পড়ে দীপান্বিতার মৃত্যু হয়। তিনি বাংলাদেশ ব্যাংকের সদরঘাট অফিসে কর্মরত ছিলেন। এ ঘটনায় নিহতের স্বামী তরুণ কুমার বিশ্বাস বাদী হয়ে রমনা থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মাকসুদ/রফিক 


সর্বশেষ

পাঠকপ্রিয়