ঢাকা     সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৮ ১৪৩১

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুজন ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৫, ৩০ জানুয়ারি ২০২৪  
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুজন ৫ দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করে হত্যার হুমকি দেওয়া দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। তারা হলেন—দীন ইসলাম ওরফে বাদল ও কবির হোসেন দেওয়ান। তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৯ জানুয়ারি) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের রাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির সাব-ইন্সপেক্টর আতিকুর রহমান রমনা মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত তাদের পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন।

রমনা মডেল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর নিজাম উদ্দিন ফকির এসব তথ্য নিশ্চিত করেছেন।

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা আতিকুর রহমান বলেছেন, ২০২৩ সালের ১৭ এপ্রিল বিকেল ৫টার দিকে ডিএমপির পাবলিক রিলেশন সেন্টারের নিউজ রুমের ই-মেইলে ইংরেজিতে একটি মেইল আসে। সেখানে লেখা, ‘২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোর ৪টায় গুলি করা হবে। পুলিশের ক্ষমতা নেই সেই হামলা ঠেকানোর।’ এ বিষয়ে তদন্ত শুরু করে সিটিটিসি। ই-মেইল পর্যালোচনা করে সিটিটিসি জানতে পারে, হুমকিদাতার তখনকার অবস্থান সৌদি আরব। 

আবেদনে বলা হয়, দীন ইসলাম বাদল সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। প্রধানমন্ত্রী সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতা নীতি ঘোষণা করে নানামুখী পদক্ষেপের মাধ্যমে তা বাস্তবায়ন করে যাচ্ছেন। সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদের বিরুদ্ধে এই অবস্থান নিয়ে তিনি দেশে ও বিদেশে ব্যাপক সুনাম অর্জন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশ ইতোমধ্যে ব্যাপক সফলতা অর্জন করেছে, যা সারা বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃত। প্রধানমন্ত্রীকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতা নীতি থেকে বিরত থাকতে বাধ্য করার উদ্দেশ্যে দীন ইসলাম ও কবির হোসেন শেখ হাসিনাকে গুলি করে হত্যার ষড়যন্ত্র করেছে মর্মে প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। এ অবস্থায় আসামিদের ১০ দিনের রিমান্ড প্রয়োজন। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়