ঢাকা     রোববার   ২২ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৭ ১৪৩১

জাতীয় দলের ক্রিকেটারের বাসায় চুরি: অভিযুক্ত আল-আমিন মালামালসহ গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ৩১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৮:০৩, ৩১ জানুয়ারি ২০২৪
জাতীয় দলের ক্রিকেটারের বাসায় চুরি: অভিযুক্ত আল-আমিন মালামালসহ গ্রেপ্তার

গ্রেপ্তার আল-আমিন দেওয়ান

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তারের বাসায় চুরির ঘটনায় জড়িত আসামি মো. আল-আমিন দেওয়ান আযানকে দিনাজপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার কাছ থেকে চুরি যাওয়া আইফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে কারওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে এসব তথ্য জানান সংস্থাটির লিগাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন। 

তিনি জানান, স্বর্ণা আক্তারের বাসা থেকে দুটি আইফোন ও সাড়ে তিন হাজার ডলারসহ বিভিন্ন মালামাল চুরি হয়। এ ঘটনার পর র‌্যাব ছায়া তদন্ত নামে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আসামি আল-আমিন ঢাকা থেকে পালিয়ে দিনাজপুরে আত্মগোপন করেছে। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় আইফোনসহ চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে।

পড়ুন- নারী ক্রিকেটারের বাসায় চুরি, আসামি অন্য ক্রিকেটারের স্বামী

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তারকৃত আল-আমিন মূলত প্রতারণার টার্গেট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আইডি খুলে নিজেকে বড় ব্যবসায়ী পরিচয় দিতেন। এছাড়া সুন্দরী নারীদের আকৃষ্ট করতে নিয়মিত বিভিন্ন স্টাইলে ছবি পোস্ট করতেন। নিজেকে প্রদর্শনের জন্য টিকটক ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করতেন। এভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সুন্দরী নারীদের সঙ্গে কৌশলে সম্পর্ক গড়ে তুলতেন। পরবর্তীতে আল-আমিন ঐসব নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে তাদের আস্থা অর্জন করে নিয়মিত দেখা করতো। অনেক ক্ষেত্রে কোনও নারীকে বিয়ে করে বা বিয়ে না করে সুবিধাজনক সময়ে তাদের নগদ অর্থসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে কৌশলে আত্মগোপনের জন্য অন্য এলাকায় চলে যেতেন। এ সময় তাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রাখতে তার সংশ্লিষ্ট ফেসবুক আইডি ডিলেট করে দিত। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে কিছুদিন পরে পুনরায় সে কারও সঙ্গে প্রতারণার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে আরেকটি আইডি খুলে একই কাজ করতেন।

একই টার্গেট নিয়ে আল-আমিন নিজেকে গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার পরিচয় ও বর্তমানে ছুটিতে অবস্থান করে কাপড়ের ব্যবসা করছে বলে একজন নারী ক্রিকেটার সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিত হয় ও ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি করে। একপর্যায়ে পরিচয়ের ১৭ দিনের মাথায় গত ১২ জানুয়ারি ঐ নারী ক্রিকেটারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় বলে জানায়। জাতীয় ক্রিকেট দলের নারী অলরাউন্ডার স্বর্ণা আক্তারের সঙ্গে ঐ নারী ক্রিকেটারসহ ৪ জন প্রায় তিন বছর ধরে রাজধানীর পূর্ব রাজাবাজার একটি ফ্ল্যাটে বসবাস করে আসছেন। কৌশলে ঐ নারী ক্রিকেটারকে বিবাহের সূত্র ধরে আল-আমিন ঐ ফ্ল্যাটে নতুন স্ত্রীকে নিয়ে একটি আলাদা রুমে বসবাস করতে থাকেন। এ সময় প্রতারণার জন্য সে তাদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলে। ব্যবসায়ীকসহ বিভিন্ন কারণ দেখিয়ে কৌশলে বিভিন্ন সময় তাদের কাছ থেকে পরিশোধের আশ্বাস দিয়ে প্রায় ২ লাখের বেশি টাকা হাতিয়ে নেয়। 

এর আগে, গত সোমবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে ক্রিকেটার স্বর্ণার ফ্ল্যাট থেকে একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, ব্যাংকের চেক বই ও ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়। এ অভিযোগে তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) শেরেবাংলা থানায় একটি মামলা দায়ের করেন।

মাকসুদ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়