ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

যেভাবে গ্রেপ্তার সিআইডির ভুয়া ডিসি তাহলিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ১ ফেব্রুয়ারি ২০২৪  
যেভাবে গ্রেপ্তার সিআইডির ভুয়া ডিসি তাহলিল

রাজধানীর কোতয়ালী থানাধীন বাবুবাজার সেতুর পাশ থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিসি পরিচয় দেওয়া এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩১ জানুয়ারি) তাহলিল মোহাম্মদ (৪৩) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় কোতয়ালী ট্রাফিক জোনের টিএসআই (নিরস্ত্র) মজিবুর রহমান প্রতারণার অভিযোগে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার সাব-ইন্সপেক্টর রুশদ হাসান আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামি বিভিন্ন সময়ে পুলিশ পরিচয়ে সাধারণ মানুষকে ভয় দেখিয়ে সুবিধা আদায় করতেন। 

আসামির পক্ষে আমিনুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কোতয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর তৌহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

যেভাবে গ্রেপ্তার হন তাহলিল: টিএসআই মজিবুর রহমান ৩১ জানুয়ারি সন্ধ্যা সোয়া ৭টার দিকে কোতয়ালী থানাধীন বাবুবাজার সেতুর পূর্ব পাশের সিঁড়ির ওপর দায়িত্ব পালনকালে তাহলিল পুলিশের স্টিকারযুক্ত মোটরসাইকেলে করে আসেন। তিনি টিএসআই মজিবুর রহমানকে বলেন, ‘এই মুজিবুর আমি সিআইডির এসি। তুমি এই গাড়িগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নাও।’ বিষয়টি সন্দেহজনক মনে হলে মুজিবুর রহমান নয়াবাজার ট্রাফিক পুলিশ বক্সের ইনচার্জ জানে আলমকে জানান। জানে আলম তাহলিলকে আটক করার নির্দেশ দেন। মুজিবুর রহমান তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে একটি মোটরসাইকেল, পুলিসের পোশাক, সাংবাদিকের কার্ড, মোবাইল জব্দ করা হয়।

তাহলিল বরিশাল সদর থানার কাউনিয়া ফাস্ট লেনের মোজাম্মেল হোসেনের ছেলে।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়