ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

দুদকের অভিযান

বগুড়ায় টেন্ডারে অনিয়ম, কুষ্টিয়ায় ভুয়া প্রকল্পে টাকা আত্মসাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪  
বগুড়ায় টেন্ডারে অনিয়ম, কুষ্টিয়ায় ভুয়া প্রকল্পে টাকা আত্মসাৎ

কুষ্টিয়ার জিয়ারখী ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া প্রকল্পে ৩৮ লাখ টাকা আত্মসাৎ এবং বগুড়ায় এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের জেনারেল ম‌্যানেজারের বিরুদ্ধে স্ক্র‍্যাপ মালামাল বিক্রির টেন্ডারে ব্যাপক গরমিল, অস্বাভাবিক দরসহ নানা অনিয়ম-দুর্নীতির প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযোগের সূত্র ধরে বুধবার (৭ ফেব্রুয়ারি) দুদকের পৃথক দুটি এনফোর্সমেন্ট টিম অভিযান চালিয়ে দুর্নীতির সত‌্যতা পেয়েছেন। এ বিষয়ে তথ‌্য সংগ্রহ শেষ করে দুদকে তদন্ত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিমের নেতৃত্বদানকারী কর্মকর্তারা।

দুদক জানায়, জিয়ারখী ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া প্রকল্পের নামে ইউনিয়ন পরিষদের ৩৮ লাখ টাকা ব্যাংক হিসাব থেকে উত্তোলন করে আত্মসাতের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান চালায়।

অভিযানকালে এনফোর্সমেন্ট টিম রূপালী ব্যাংক লিমিটেড, স্বস্তিপুর, কুষ্টিয়া শাখা থেকে ‘জিয়ারখী ইউনিয়ন পরিষদ’ নামীয় ব্যাংক হিসাব বিবরণী সংগ্রহ করে এবং ইউনিয়ন পরিষদ থেকে ক্যাশবইয়ের ছায়ালিপি, ২০১৮-১৯ সালের সভার কার্যবিবরণীর ছায়ালিপিসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে। সংগৃহিত তথ্যাবলী বিশ্লেষণপূর্বক এনফোর্সমেন্ট টিম দুদকে পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

বগুড়ার এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজারের বিরুদ্ধে টেন্ডার ও মালামাল নিয়ে দুর্নীতি এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশনের বগুড়া জেলা কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট অভিযান চালায়। অভিযানকালে টিম সংশ্লিষ্ট দলিলাদি পর্যালোচনা করে ও অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে। স্ক্র‍্যাপ মালামাল বিক্রির টেন্ডারে ব্যাপক গরমিল এবং অস্বাভাবিক দর উল্লেখ করা হয়েছে বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। এনফোর্সমেন্ট টিম পরে দুদকে প্রতিবেদন দেবে।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়