ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

দুই মামলায় বিএনপি নেতা আলতাফ-আলালের জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪  
দুই মামলায় বিএনপি নেতা আলতাফ-আলালের জামিন

নাশকতার পৃথক দুই মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও দলটি যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে জামিন দিয়েছেন আদালত। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় আলতাফ হোসেন চৌধুরীর জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বলেন, আজ আমরা আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে রমনা থানায় করা নাশকতার তিন মামলায় জামিন আবেদন করি। এর মধ্যে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় জামিন নামঞ্জুর হয়েছে। তবে দুই মামলায় তিনি জামিন পেয়েছেন। আর মোয়াজ্জেম হোসেন আলাল একই থানার দুই মামলায় জামিন পেয়েছেন। তবে আরও দুই মামলায় নথি না থাকায় আলালের পক্ষে জামিন শুনানি হয়নি।

এর আগে, এদিন দুপুরে তাদের এসব মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন একই আদালত। 

জানা যায়, গত ৪ নভেম্বর ভোরে রাজধানীর উত্তরা থেকে আলতাফ হোসেন চৌধুরীকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায় র‌্যাব। পরে র‍্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতা মামলার আসামি হিসেবে টঙ্গী এলাকায় আত্মগোপনে থাকা অবস্থায় এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে আটক করা হয়।

গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীর জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার সিএমএম আদালত। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

অপরদিকে, গত ৩১ অক্টোবর রাতে রাজধানীর শাহজাহানপুরের এলাকার একটি বাসা থেকে মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

ঢাকা/মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়