ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

৮ মামলায় গ্রেপ্তার দেখানো হলো দুদুকে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
৮ মামলায় গ্রেপ্তার দেখানো হলো দুদুকে

রাজধানীর পৃথক তিন থানার ৮ মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতানা সোহাগ উদ্দিনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। একই সাথে জামিন শুনানির জন্য বেলা তিনটা নির্ধারণ করেছেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবা এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রাজধানীর পল্টন থানার চার, রমনা থানার তিন ও বাড্ডা থানার এক মামলায় শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত। একই সাথে আজকে বেলা ৩টায় জামিন শুনানির জন্য সময় ঠিক করেন।

এর আগে গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এই ৮ মামলায় দুদুকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন তার আইনজীবীরা।

উল্লেখ্য, গত বছর ৫ নভেম্বর দিবাগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামান দুদুর বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য হত্যার অভিযোগের মামলায় তিন রিমান্ডে পাঠানোর আদেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।/মামুন/এসবি/
 

/মামুন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়