ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

চাঁদাবাজি: লালমনিরহাট ছাত্রলীগের সভাপতিসহ চারজনকে হাজিরে সমন 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ৫ মার্চ ২০২৪  
চাঁদাবাজি: লালমনিরহাট ছাত্রলীগের সভাপতিসহ চারজনকে হাজিরে সমন 

চাঁদাবাজির একটি মামলায় লালমনিরহাট জেলা ছাত্রলীগের সভাপতি রাশেদ জামান বিলাশসহ চারজনকে আদালতে হাজির হতে সমন জারি করা হয়েছে। 

মঙ্গলবার (৫ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালত পুলিশের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে এ সমন জারি করেন।

মামলার অপর আসামিরা হলেন— লালমনিরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ ইসলাম, তিতুমীর কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি হোসাইন তূর্য এবং লালমনিরহাট পৌর শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক। 

গত বছরের ১৭ ডিসেম্বর মো. হুমায়ুন কবির হিরু বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত শাহজাহানপুর থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্তে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে পুলিশ সম্প্রতি আদালতে প্রতিবেদন দাখিল করে। সে প্রতিবেদন আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত বছর ১৯ আগস্ট রাতে লালমনিরহাট যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশনে যান হিরু। আসামিরা আগে থেকেই সেখানে ওত পেতে ছিলেন। দেলওয়ার হোসাইন সাঈদী ইস্যু নিয়ে তারা হিরুর ওপর ক্ষুব্ধ ছিলেন। তাই, তাকে শায়েস্তা করতে সেখানে যান আসামিরা। হিরুকে একা পেয়ে তাকে ঘিরে ধরা হয় এবং ২০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। টাকা দিতে অস্বীকৃতি জানালে লোহার রড দিয়ে হিরুর মাথায় আঘাতের চেষ্টা করেন আসামিরা। রডটি তার ঘাড়ে গিয়ে লাগে। এর পর আসামিরা হিরুকে এলোপাথারি কিল-ঘুষি ও লাথি মারতে থাকে। হিরুর চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যায়। 

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়