ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

দুই গ্যাংয়ের দ্বন্দ্বে খুন হয় ফয়সাল: র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২৩ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৫৯, ২৩ মার্চ ২০২৪
দুই গ্যাংয়ের দ্বন্দ্বে খুন হয় ফয়সাল: র‌্যাব

গালকাটা রাব্বি গ্রুপের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব

রাজধানীর পল্লবীতে ফয়সাল হত্যার মামলার মূল আসামি ও কিশোর গ্যাংয়ের লিডার গালকাটা রাব্বি এবং টান আকাশসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (২৩ মার্চ) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, শুক্রবার (২২ মার্চ) র‌্যাব-৪ ও র‌্যাব-১১ এর আভিযানিক দল গাজীপুর এবং নরসিংদীতে অভিযান চালিয়ে মো. আকাশ ওরফে টান আকাশ, ফজলে রাব্বি ওরফে হিটার রাব্বি ওরফে গালকাটা রাব্বি, মো. ইমরান, মো. রাসেল কাজী এবং নয়নকে গ্রেপ্তার করে। রাব্বি ও আকাশের দেওয়া তথ্য অনুযায়ী একটি বাগান থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি ও একটি চাপাতি উদ্ধার করা হয়। 

গ্রেপ্তারকৃত পাঁচজন এবং ফয়সাল রাজধানীর মিরপুর এলাকার কিশোর গ্যাং ‘পেপার সানী গ্রুপ’ এর সদস্য। গালকাটা রাব্বি পেপার সানী গ্রুপে হিটম্যান হিসেবে কাজ করত। চার-পাঁচ মাস আগে মাদক কেনা-বেচার টাকা ভাগাভাগি, সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব, এলাকায় আধিপত্য বিস্তার ও অন্তর্কোন্দলের কারণে উল্লিখিত পাঁচজন পেপার সানী গ্রুপ থেকে বের হয়ে গালকাটা রাব্বির নেতৃত্বে ‘গালকাটা রাব্বি গ্রুপ’ তৈরি করে। এর পর থেকেই দুই গ্রুপের মধ্যে প্রায়ই মাদক কেনা-বেচাসহ আধিপত্য বিস্তার নিয়ে মারামারি হতো। প্রায় এক মাস আগে পেপার সানী গ্রুপের সদস্যরা গালকাটা রাব্বিকে মুরাপাড়া ক্যাম্পে নিয়ে তার পায়ের রগ কেটে দেওয়ার চেষ্টা করলে ক্যাম্পের নারীরা তাকে উদ্ধার করে। গত ১৫ মার্চ গালকাটা রাব্বি গ্রুপের সঙ্গে পেপার সানী গ্রুপের মারামারি হয়। গালকাটা রাব্বি গ্রুপের সদস্যরা পেপার সানী গ্রুপের সদস্যদের উচিত শিক্ষার দেওয়ার পরিকল্পনা করে। এছাড়া, পেপার সানী গ্রুপের সদস্যরা গালকাটা রাব্বি গ্রুপের এক সদস্যের বোনকে উত্যক্ত করলে বিষয়টি গ্রুপের সদস্যদের জানানো হয়। বিষয়টি গালকাটা রাব্বি জানতে পারলে পেপার সানী গ্রুপের সদস্যদের উচিত শিক্ষার দেওয়ার প্রস্তুতি গ্রহণ করে। গালকাটা রাব্বি গ্রুপ জানতে পারে, পেপার সানী গ্রুপের সদস্যরা ইফতার পার্টিতে গেছে। পরিকল্পনা অনুযায়ী গালকাটা রাব্বি গ্রুপের এক সদস্য রিকশাযোগে গ্যাং লিডার রাব্বি ও আকাশসহ অন্য সদস্যদের হাতে দেশীয় অস্ত্র সরবরাহ করে। ফয়সাল ও তার বন্ধু রানা স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ইফতার পার্টি শেষে রিকশাযোগে বাসায় ফিরছিল। এর আগে থেকে রাব্বির নেতৃত্বে তার গ্রুপের সদস্যরা পথে ওত পেতে ছিল। ফয়সাল ও তার বন্ধু ঘটনাস্থলে পোঁছালে রাব্বি গ্রুপের সদস্যরা দেশীয় অস্ত্র দিয়ে ফয়সাল ও রানাকে প্রকাশ্যে এলোপাথারি কুপিয়ে গুরুতর জখম করে। পরে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে পার্শ্ববর্তী এলাকায় গ্রুপের অন্য এক সদস্যের বাসার ছাদে গিয়ে পেপার সানী গ্রুপের সদস্যকে উচিত শিক্ষা দিতে পারার আনন্দে পার্টি করে। স্থানীয় লোকজন ও নিহতের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে এসে ফয়সাল ও রানাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক ফয়সালকে মৃত ঘোষণা করেন এবং রানাকে ওই হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। 

তিনি বলেন, পরে রাব্বি গ্রুপের সদস্যরা গ্রেপ্তার এড়াতে প্রথমে নেত্রকোনায় আত্মগোপন করে। সেখানে দুই দিন থেকে পরে মুন্সীগঞ্জ ও গাজীপুর এলাকায় আত্মগোপনে থাকে। আত্মগোপনে থাকা অবস্থায় র‌্যাব তাদের গ্রেপ্তার করে।

মাকসুদ/রফিক 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়