ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

মিল্টনের আশ্রয়কেন্দ্র থেকে কন্যাকে ফেরত পেতে আদালতে বাবা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২১ মে ২০২৪   আপডেট: ১৫:২৪, ২১ মে ২০২৪
মিল্টনের আশ্রয়কেন্দ্র থেকে কন্যাকে ফেরত পেতে আদালতে বাবা

আলোচিত মিল্টন সমাদ্দারের চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার থেকে নিজ শিশু কন্যা তাইবাকে (৮) হেফাজতে নিতে আদালতের শরণাপন্ন হয়েছেন বাবা তোফাজ্জল হোসেন (৪০)। ময়মনসিংহ জেলার পাগলা থানার দক্ষিণ লামকাইন গ্রামের সাইদুল হোসেনের ছেলে ব্যবসায়ী তোফাজ্জল হোসেন ঢাকার কদমতলীতে থাকেন। 

চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার এবং সাধারণ সম্পাদক মিতু হালদারকে বিবাদী করে গত ২৪ মার্চ এ মামলা করা হয়। ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতে বর্তমানে মামলাটি বিচারাধীন। 

বাদীপক্ষের আইনজীবী হাসান আল জাবির তালুকদার সনি জানান, মামলার পর আদালত বাদী বাবার এবং সন্তান তাইবার ডিএনএ পরীক্ষার অনুমতি দিয়েছিল এবং বিবাদীদের শিশু তাইবাকে নিয়ে মঙ্গলবার (২১ মে) আদালতে হাজির হতে নির্দেশ ছিল। কিন্তু মিল্টন সমাদ্দার জেলে থাকায় বর্তমানে শামসুল হক ফাউন্ডেশন চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারের দায়িত্বে থাকায় ডিএনএ পরীক্ষা হয়নি। আর এ কারণে শিশু তাইবাকেও আদালতে হাজির করা হয়নি। আমরা শামসুল হক ফাউন্ডেশনকে আদেশ দেয়ার জন্য আবেদন করেছি। 

মামলার এজাহারে বলা হয়, বাদী ২০১২ সালের ১৬ নভেম্বর মোসা. সুরমা আক্তারকে বিয়ে করেন। ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর তাইবার জন্ম হয়। স্ত্রী অসুস্থ অবস্থায় ২০১৯ সালের ১১ নভেম্বর তাইবা হারিয়ে যায়। খোঁজাখুজি করে না পেয়ে পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করেন। এরপর ২০২০ সালের ২ ফেব্রুয়ারি তার স্ত্রী মারা যান। পরবর্তী সময়ে বাদী এক পরিচিত ব্যক্তির মাধ্যমে জানতে পারেন চাইল্ড অ্যান্ড এইজ কেয়ার প্রতিষ্ঠানের ফেসবুক পেজের একটি পোস্টের বাদির কন্যাকে দেখেছেন।

এরপর তোফাজ্জল হোসেন ২০২৩ সালের ৪ মে মিল্টন সমাদ্দারের আশ্রয়কেন্দ্রে গিয়ে নিজের কন্যা সন্তানকে চিহ্নিত করেন। পরবর্তী সময়ে ২০২৩ সালের ১৮ আগস্ট আশ্রয়কেন্দ্র থেকে তোফাজ্জলকে জানানো হয়, তারা শিশুটিকে দেবেন না। পরে ২০২৩ সালের ৪ সেপ্টেম্বর বিবাদীদের তিন দিনের মধ্যে শিশুটিকে ফেরত চেয়ে লিগ্যাল নোটিশ দেন তোফাজ্জল। তবে এখনও শিশুটিকে ফেরত দেওয়া হয়নি।

জানা যায়, গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তার বিরুদ্ধে জাল মৃত্যু সনদ তৈরি, টর্চার সেলে মানুষজনকে নির্যাতন ও মানবপাচারের অভিযোগে তিনটি মামলা দায়ের করা হয়েছে। বর্তমান তিনি কয়েকদফা রিমান্ড শেষে কারাগারে আটক রয়েছেন।

মামুন/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়