ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

রাজধানীর ডেমরায় স্টিল মিলে বিস্ফোরণ, আহত ৭

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ১ জুন ২০২৪   আপডেট: ২৩:০১, ১ জুন ২০২৪
রাজধানীর ডেমরায় স্টিল মিলে বিস্ফোরণ, আহত ৭

রাজধানীর ডেমরা বাঁশেরপুল এলাকায় একটি স্টিল মিলে বিস্ফোরণে ৭ জন আহত ও দগ্ধ হয়েছেন। শনিবার (১ জুন) রাত সোয়া ৯টার দিকে জহির স্টিল অ্যান্ড রুলিং মিলে এই দুর্ঘটনা ঘটে। 

আহতরা হলেন- তরিকুল ইসলাম (৩২), সুজন (২৫), আমিনুল ইসলাম (২৫), রনি (৩০), কাঞ্চন (২৮), দিপন দাস (৩০) ও শফিকুল ইসলাম (২৭)। ঘটনার পরপরই তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়েছে।

তাদের হাসপাতালে নিয়ে আসা স্টিল মিলটির সুপারভাইজার মো. সাকিব খান জানান, রাতে স্টিল মিলে গিয়ার নামে একটি যন্ত্রে ত্রুটি দেখা দেয়। সে কারণে যন্ত্রটি ওই সাত জনের মেকানিক্যাল টিম মেরামত করার কাজ শুরু করছিলেন। এ সময় গিয়ার যন্ত্রটি বিকট বিস্ফোরণ ঘটে। এতে সেখানে উপস্থিত ৭ জন আহত ও দগ্ধ হন।

আহত মেকানিক্যাল শিফট ইনচার্জ তরিকুল ইসলাম জানান, তিনিসহ তার টিম নিয়ে গিয়ার নামে ওই যন্ত্রটি খুলছিলেন। এ সময় যন্ত্রটি ওভারহিটের কারণে বিস্ফোরিত হয়। তখন খুব কাছাকাছি থাকায় তার এবং সুজন নামে আরেকজনের বুকে, হাতে আঘাত লাগে। আর কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা বাকিদের শরীরে বিস্ফোরণে গরম বাতাস গিয়ে লাগে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহত ৩ জনকে ঢাকা মেডিক্যালে এবং বাকি ৪ জনকে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাদের অবস্থা আশঙ্কামুক্ত। ঘটনাটি ডেমরা থানায় জানানো হয়েছে।

মাকসুদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়