ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

পুলিশের ওপর হামলা: এক হিজড়া রিমান্ডে, তিনজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ৩ জুন ২০২৪   আপডেট: ১৯:৪২, ৩ জুন ২০২৪

রাজধানীর পরীবাগে হিজড়াদের (তৃতীয় লিঙ্গ) হামলায় মো. মোজাহিদ নামে পুলিশের এক উপ-পরিদর্শকের (এসআই) চোখ নষ্টের মামলায় সাথী ওরফে পাভেল নামে এক হিজড়ার এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তানিয়া, তন্নী ওরফে তিথী, কেয়া নামে অপর তিন আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৩ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত এ আদেশ দেন।

এর আগে রমনা মডেল থানা পুলিশ তানিয়া, তন্নী ওরফে তিথী, কেয়াকে তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। সাথীর ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়।

উল্লেখ্য আজ সোমবার (৩ জুন) নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে উপস্থিত সাংবাদিকদের বিস্তারিত জানান রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)।

উপ-পুলিশ কমিশনার বলেন, ৩০ মে রমনা থানার এসআই মোজাহিদসহ পুলিশের একটি দল পরিবাগ এলাকায় রাতে টহল ডিউটি করছিলেন। রাত তিনটার দিকে সংবাদ আসে হিজড়াদের একটি দল একজন রিকশাওয়ালাকে মারধর করে তার কাছ থেকে সর্বস্ব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হিজড়াদের কবল থেকে রিকশাওয়ালাকে উদ্ধার করে। এ সময় হিজড়ারা পুলিশের ওপর হামলা করে, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় একটি ইটের আঘাতে চশমার কাচ ভেদ করে মোজাহিদের চোখ মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। এতে তার ডান চোখ নষ্ট হয়ে যায়।

বর্তমানে গুরুতর আহত মোজাহিদ রাজধানীর আগারগাঁওয়ের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলেও জানান উপ-পুলিশ কমিশনার। 
এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা করা হয়েছে।

মামুন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়