ঢাকা     শুক্রবার   ০৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২১ ১৪৩১

জাপানপ্রবাসীকে খুন: ১১ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ৩ জুন ২০২৪   আপডেট: ১৯:৫০, ৩ জুন ২০২৪
জাপানপ্রবাসীকে খুন: ১১ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ

রাজধানীর ভাটারা থানা এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে আরিফুল ইসলাম (৩০) নামে এক জাপানপ্রবাসীর অর্ধগলিত মরদেহ উদ্ধারের মামলায় ১১ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩ মে) মামলার এজাহার আদালতে এলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম গ্রহণ করেন। ভাটারা থানার সাব-ইন্সপেক্টর এমএ জাহেদকে ১১ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

ভাটারা থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর শেখ রকিবুর রহমান এ তথ্য জানান।

আরিফুলকে খুনের ঘটনায় তার বোন সাফরিজা আক্তার রেলি ২ জুন ভাটারা থানায় মামলা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আরিফুল জাপানপ্রবাসী। জাপানে গিয়ে সে জাপানের নাগরিক নাচুকিকে (পরে নাম পরিবর্তন করে আয়েশা রাখা হয়) ইসলাম ধর্মে ধর্মান্তরিত করে বিয়ে করেন। গত ৩১ মে রাত পৌনে ৯টার দিকে আয়েশা সাফরিজা আক্তারকে ফোন করে জানান, আরিফুল গত ১৭ মে বাংলাদেশে এসেছে কিন্তু তার কোনো খবর সে পাচ্ছে না। এরপর সাফরিজা আক্তার বিভিন্ন জায়গায় খুঁজেও ভাইকে পাননি। পরে ১ জুন ভাটারা থানা পুলিশ ফোন করে জানায়, আরিফুলকে কে বা কারা ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়িতে খুন করে রেখেছে। 

পরে আরিফুলের পরিবার ওই বাড়ির সিসিটিভি ফুটেজে দেখতে পান গত ১৭ মে আরিফুল পারভীন আক্তার নামে এক নারীর সঙ্গে ওই বাড়িতে প্রবেশ করছেন। ১৮ মে সকাল সাড়ে ৬টার দিকে পারভীন আক্তার বাড়ি থেকে বের হয়ে যান। পারভীন আক্তার কানাডাপ্রবাসী। তিনি স্বামীকে রেখে ২০২১ সালের ৩০ ডিসেম্বর আরিফুলকে বিয়ে করেন। তবে পারভীন আক্তার পরে প্রথম স্বামীর সঙ্গে কানাডা চলে যান। এরপর আরিফুল জাপানে গিয়ে আয়েশাকে বিয়ে করেন। আর এতেই পারভীন ক্ষিপ্ত হয়ে আরিফুলকে বিভিন্ন সময় মোবাইল ফোনের মাধ্যমে খুন করে ফেলার হুমকি দেন।  

সাফরিজা আক্তার রেলির অভিযোগ পারভীন আক্তার ও তার প্রথম স্বামী নাজমুল হাসান পূর্ব পরিকল্পিতভাবে আরিফুলকে জাপান থেকে কৌশলে বাংলাদেশে নিয়ে এসে ১৭ মে রাত ৮টা থেকে ১৮ মে সকাল সাড়ে ৬টার মধ্যে যে কোনো সময় খুন করে পালিয়ে গেছে। 

মামুন/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়