ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ঢামেক হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ

প্রকাশিত: ১৮:৫৩, ৪ জুন ২০২৪  
ঢামেক হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ

দাদির কোলে এক নবজাতক

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের গাইনি ওয়ার্ডে সদ্য জন্ম নেওয়া যমজ মেয়ে শিশুর মধ্যে একজনকে চুরি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৪ জুন) দুপুরে এক নারী ওই নবজাতককে হাসপাতাল থেকে নিয়ে যায়।

নবজাতকের দাদি হাসিনা বেগম সাংবাদিকদের বলেছেন, মঙ্গলবার সকাল ৮টার দিকে আমার যমজ নাতিন জন্ম নেয়। দুই নাতিনসহ আমাদেরকে বারান্দায় বসতে বলেন চিকিৎসক। আমরা বারান্দায় বসে ছিলাম। পরে আমার ছেলে শহিদুলের সঙ্গে এক নারী এসে এক নাতিনকে চিকিৎসক দেখানোর কথা বলে নিয়ে যায়। এর পর থেকে ওই নারীকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। 

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আসাদুজ্জামান বলেছেন, গতকাল সোমবার রাতে সুখী নামের এক অন্তঃসত্ত্বা নারী গাইনি ওয়ার্ডে ভর্তি হয়। আজ সকালে দুই কন্যা শিশুর জন্ম দেন সুখী। দুই নবজাতককে তাদের বাবা ও দাদির কাছে দিয়ে বারান্দায় বসতে বলা হয়। তখন শিশুদের বাবার পরিচিত এক নারী কৌশলে এক নবজাতককে নিয়ে যান। নবজাতকের বাবা শহিদুল ইসলাম খাতায় সিগনেচার করেন এবং ওই নারীকে আত্মীয় হিসেবে পরিচয় দেন। এখন তিনি বলেন, আমি ওই নারীকে চিনি না। হাসপাতালের প্রত্যেক গেট এবং ওয়ার্ডের সিসি ক্যামেরার ফুটেজ চেক করা হচ্ছে। শাহবাগ থানাকে জানানো হয়েছে। তারাও খোঁজ নিচ্ছে।

শহিদুলের গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার বাঁশগ্রামে। তিনি ট্রাকচালকের সহকারী। শহিদুলের দ্বিতীয় স্ত্রী সুখী বেগম ওই জমজ সন্তানের জন্ম দেন। সুখী বেগম ঢাকার ধামরাইয়ের কালামপুরে পরিবারের সঙ্গে থাকেন।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়