ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

অনলাইন গরুর হাটে নজরদারি থাকবে: ডিএমপি কমিশনার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৭ জুন ২০২৪  
অনলাইন গরুর হাটে নজরদারি থাকবে: ডিএমপি কমিশনার 

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর পশুর হাটগুলোর সঙ্গে অনলাইন পশুর হাটেও নজরদারি করবে ঢাকা মহানগর পুলিশ। অনলাইন প্রতারণা এড়াতে সাইবার পেট্রোলিং চালানোর পাশাপাশি ক্রেতাদেরও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

শুক্রবার (৭ জুন) ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটে ঢাকা মহানগর পুলিশের গৃহীত নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, আমাদের সাইবার টিম অনলাইনের গরুর হাট মনিটরিং করবে। পাশাপাশি আপনারাও অনলাইনে গরু সতর্কতার সঙ্গে জেনে বুঝে কিনবেন।

তিনি বলেন, ঢাকার ভেতরে পশুর হাটে যারা (স্বেচ্ছাসেবীসহ হাট ইজারাদার, আইনশৃঙ্খলা বাহিনী) কাজ করবেন তাদের সমন্বয় থাকবে। পশুর হাটে অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যাপারে ডিবির টিম সজাগ থাকবে। হাট ও হাটের আশপাশে এমন অজ্ঞান পার্টি ও মলম পার্টির ব্যক্তি দেখলেই, সঙ্গে সঙ্গে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি জাল টাকার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা তাদের জাল টাকা শনাক্তকরণ মেশিন পশুর হাটগুলোতে রাখবেন।

রাজধানীর দুই সিটি মিলে ১৯টি পশুর হাটে কঠোর নিরাপত্তা ব্যবস্থার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, যারা গরু কেনাবেচা করবেন তাদের নিরাপত্তার জন্য গোয়েন্দা পুলিশ থাকবে। পাশাপাশি যারা ঢাকার বাইরে থেকে ট্রাকে গরু আনবেন-তাদের জন্য হাইওয়ে পুলিশ, নৌ পথে যারা গরু আনবেন-তাদের জন্য নৌ পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিবে। এছাড়াও পশুর হাটগুলোতে ড্রোন পেট্রোলিং থাকবে।

অতিরিক্ত হাসিল না আদায়ের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, পশুরহাটগুলোতে ইজারাদারেরা যেন নির্ধারিত পরিমাণ টাকার বাইরে অতিরিক্ত হাসিল আদায় না করেন। রাজধানীতে কোরবানির পশুর হাটগুলোতে ২৪ ঘণ্টা পুলিশ থাকবে। যদি কেউ এক হাটের কোরবানির পশু অন্য হাটে নেওয়ার চেষ্টা করেন, পুলিশ এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। ঢাকার বাইরে থেকে যে গাড়িতে কোরবানির পশু আনবেন ব্যবসায়ীরা, তারা গাড়ির সামনে নির্দিষ্ট হাটের নাম লিখে ব্যানার টানাবেন।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়