ঢাকা     মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৮ ১৪৩১

এমপি আনার হত্যা: ঝিনাইদহ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আটক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ১১ জুন ২০২৪  
এমপি আনার হত্যা: ঝিনাইদহ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আটক

সাইদুল করিম মিন্টু

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলায় জড়িত থাকার সন্দেহে মঙ্গলবার (১১ জুন) ধানমন্ডি থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। তাকে জিজ্ঞাসাবাদ শেষে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হতে পারে।

ডিএমপির মিন্টো রোডে তাকে ডিবি হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে, তাকে আনোয়ারুল আজিম আনার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হবে কি না, তা এখনো নিশ্চিত নয়।

ডিবির একটি সূত্র জানিয়েছে, আজ বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতার বাসাসংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আনার হত্যার ঘটনায় এর আগে গ্রেপ্তার ব্যক্তিরা বেশকিছু তথ্য দিয়েছেন, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তার সম্পৃক্ততা পেলে মামলায় গ্রেপ্তার দেখানো হবে।

এর আগে, এই মামলায় ঝিনাইদহ পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কামাল আহমেদ বাবুকে গ্রেপ্তার করে ডিবি। তিনি বর্তমানে সাত দিনের রিমান্ডে রয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানিয়েছে, আনার হত্যার সঙ্গে জড়িত ঝিনাইদহ আওয়ামী লীগ ও দলটির অঙ্গসংগঠনের আরও অন্তত পাঁচ নেতাকে নজরদারিতে রাখা হয়েছেন। যারা হত্যাকাণ্ডের পরই খবর পেয়েছিলেন, নিজেদের মধ্যে এই হত্যাকাণ্ডের ছবি চালাচালিও করেছিলেন তারা। তবে তারা সবাই সেই ঘটনা গোপন রেখেছিলেন। তারা কেন গোপন রেখেছিলেন, তাদের কাছে কীভাবে ছবি এল, হত্যার পরিকল্পনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা ছিল কি না—তা খতিয়ে দেখছে পুলিশ।

নজরদারিতে থাকা এসব নেতাকে দেশত্যাগ করতে নিষেধ করা হয়েছে। তাদের যে কোনো সময় পুলিশ জিজ্ঞাসাবাদে ডাকতে পারে।

মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়