ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শাহজালালে যাত্রীর পায়ুপথ থেকে ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ১২ জুন ২০২৪  
শাহজালালে যাত্রীর পায়ুপথ থেকে ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ১১১ গ্রাম স্বর্ণসহ দুবাই ফেরত একজনকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। বুধবার (১২ জুন) গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমকালে তাকে আটক করা হয়। আটক হওয়া ওই ব্যক্তির নাম আব্দুল রহমান সোহাগ।

আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোহাগ জানান, তার কাছে শুল্ক পরিশোধ করা ১১৬ গ্রাম ওজনের ১ টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার ব্যতীত অন্য কোনও স্বর্ণ নেই। তবে তার আচরণ সন্দেহজনক মনে হওয়ায় পরবর্তীতে কাস্টমস কর্তৃপক্ষের উপস্থিতিতে আর্চওয়ের মাধ্যমে দেহ তল্লাশী করানো হলে তার পায়ুপথে স্বর্ণের উপস্থিতি পাওয়া যায়। 

পরে কাস্টমস কর্তৃপক্ষ ও এনএসআই সদস্যরা সোহাগকে ওয়াশরুমে নিয়ে তার পায়ুপথ থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো প্রায় ৩১৬ গ্রাম ওজনের ৬টি (১৮৯৬ গ্রাম) ডিম্বাকৃতির স্বর্ণের পিণ্ড উদ্ধার করে। ১১৬ গ্রাম ওজনের সোনার বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকার এবং ১৮৯৫ গ্রাম পেস্ট গোল্ডসহ তার কাছ থেকে মোট ২ কেজি ১১১ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। যার আনুমানিক বর্তমান বাজার মূল্য দুই কোটি ১১ লাখ ১০ হাজার টাকা।

এনএসআই জানায়, উদ্ধারকৃত সোনাশ আটক যাত্রী সোহাগ বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছেন। আরও স্বর্ণের উপস্থিতি আছে কি না তা নিশ্চিত হওয়ার জন্য কাস্টমস কর্তৃক তাকে হাসপাতালে নিয়ে এক্সরে করানো হবে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়