ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

সাবেক ছাত্রলীগ নেতা ফুয়াদ হোসেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২৭ জুন ২০২৪   আপডেট: ১৫:০৫, ২৭ জুন ২০২৪
সাবেক ছাত্রলীগ নেতা ফুয়াদ হোসেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

ফুয়াদ হোসেন শাহাদাত (ফাইল ফটো)

ধর্ষণের অভিযোগে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফুয়াদ হোসেন শাহাদাতের বিরুদ্ধে মামলা করেছেন ইডেন কলেজের সাবেক এক ছাত্রলীগ নেত্রী।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক শামসুল ইসলামের আদালতে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে হাজারীবাগ থানার অফিসার ইনচার্জকে (ওসি) অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ভিকটিম ২০১৩-১৪ সেশনে ইডেন মহিলা কলেজে ভর্তি হন। ২০১৪ সালে বান্ধবীদের নিয়ে টিএসসিতে আড্ডা দিতে যান। সেখানে গিয়ে ফুয়াদ হোসেনের সঙ্গে পরিচয় হয়। তারা ফোন নম্বর আদান-প্রদান করেন। পরে ফোনে তাদের কথা হয়। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৬ সালের ২১ আগস্ট তারা কক্সবাজার ঘুরতে যান। সেখানে গিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিমকে ধর্ষণ করেন। পরদিন তারা শরীয়াহ মোতাবেক বিয়ে করেন। 

অভিযোগে আরও বলা হয়, ২০১৯ সালে ভিকটিমের গর্ভে বাচ্চা এলে তা নষ্ট করার কথা বলেন ফুয়াদ। ভিকটিম এতে রাজি না হলে ওই বছরের ২৩ নভেম্বর রাতে ওষুধ মিশিয়ে জুস খেতে দেয়। জুস খাওয়ার পরে ভিকটিম অসুস্থ হয়ে পড়লে বাচ্চা নষ্ট হয়ে যায়।

পরবর্তীতে আসামি ভিকটিমকে বিয়ে রেজিস্ট্রির প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় ধর্ষণ করেন। 

২০২২ সালের মার্চ মাসে ভিকটিম বিয়ে রেজিস্ট্রি করার জন্য আসামিকে চাপ দিলে তিনি কিছুটা সময় চান। বলেন, তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। ২০২২ সালে সম্মেলন শেষ হলে বিয়ে রেজিস্ট্রি করবো। ২০২২ সালে আসামি বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি পদ পায়। এই ধরনের কর্মকাণ্ডের জন্য ভিকটিম ফুয়াদের পরিবারের  লোকজনের সঙ্গে যোগাযোগ করলে তারা জানায় যে, সে অন্য একজনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ। চলতি বছরের ৩ জানুয়ারি আগের মতো ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করলে তাকে বিবাহ রেজিস্ট্রি করার জন্য চাপ প্রয়োগ করলে ভিকটিমকে মারধর করে জীবননাশের হুমকি দিয়ে বাসা থেকে বের করে দেন।

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়