ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

শাহীনকে জিজ্ঞাসাবাদ করতে পারলে এমপি আনার হত্যার কারণ জানা যাবে: ডিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৭ জুন ২০২৪   আপডেট: ১৫:৪০, ২৭ জুন ২০২৪
শাহীনকে জিজ্ঞাসাবাদ করতে পারলে এমপি আনার হত্যার কারণ জানা যাবে: ডিবি

সংবাদ সম্মেলনে কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদ বলেছেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের কারণ এখনও জানা যায়নি। এ ঘটনার মূল পরিকল্পনাকারী পলতাক আখতারুজ্জামান শাহীনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলেই হত্যার কারণ জানা যাবে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

হারুন অর রশিদ বলেন, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যে আমরা বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছি। তারা হত্যার কারণ বিষয়ে ভিন্ন ভিন্ন তথ্য দিয়েছে। এগুলো নিয়ে আমরা যাচাই-বাছাই করছি। পাশাপাশি আসামিরা আদালতে নিজেদের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তারা হত্যার কারণ সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য দিলেও সেগুলো নিয়ে আমরা যাচাই-বাছাই করছি। এ কারণে এখনই হত্যার কারণ নিশ্চিত করা যাচ্ছে না। তবে আমরা এ হত্যার মাস্টারমাইন্ড আখতারুজ্জামান শাহীনকে জিজ্ঞাসাবাদ করতে পারলে প্রকৃত কারণ জানতে পারবো।

তিনি বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি, যুক্তরাষ্ট্রে অবস্থানরত শাহীন এ হত্যার পরিকল্পনাকারী। অর্থের যোগান দিয়েছে সে। 

সাংবাদিকদের এক প্রশ্নে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বন্দী বিনিময় চুক্তি নেই। তবে হত্যাকাণ্ডটি সংগঠিত হয়েছে কলকাতায়। ভারতের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের বন্দী বিনিময় চুক্তি আছে। কলকাতা সিআইডির কাছে আমরা লিখিতভাবে আবেদন জানিয়েছি। আখতারুজ্জামান শাহীনক ভারত যাতে ফেরত আনে। সেক্ষেত্রে আমরাও তাকে জিজ্ঞাসাবাদ করতে পারবো। প্রয়োজনে কূটনৈতিক আলাপ আলোচনার মাধ্যমে পরবর্তীতে আমরাও তাকে এদেশে নিয়ে আসতে পারবো। 

মাকসুদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়