ঢাকা     সোমবার   ০৮ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৪ ১৪৩১

আরো এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ৫ জুলাই ২০২৪   আপডেট: ১৭:০৩, ৫ জুলাই ২০২৪
আরো এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন আইজিপি

চৌধুরী আবদুল্লাহ আল মামুন (ফাইল ফটো)

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন। শুক্রবার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক শাখার উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তার চাকরির মেয়াদ বাড়ানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১৮ জুলাই, ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে আইজিপি পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের চাকরির মেয়াদ শেষ হয়েছিল ২০২৩ সালের ১১ জানুয়ারি। তবে, দ্বাদশ জাতীয় নির্বাচনের সময়ও তাকে এই পদে বহাল রাখে সরকার৷ 

এর আগে, ২০২৩ সালের ৯ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে ২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের এক বছর ছয় মাস মেয়াদ বাড়ায় সরকার।

এরপর দ্বিতীয় দফায় আবারও চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে ১২ জুলাই থেকে পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের চাকরির মেয়াদ আরেক বছর বাড়ালো সরকার।

মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়