ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

ইশরাকের রিমান্ড শুনানি করতে সময় নিলেন আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ৮ জুলাই ২০২৪   আপডেট: ১৮:০৮, ৮ জুলাই ২০২৪

রাষ্ট্রদোহের অভিযোগে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপিনেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের রিমান্ডের বিষয়ে শুনানি করতে সময় নিয়েছেন আইনজীবীরা।

সোমবার (৮ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে ইশরাকের রিমান্ড শুনানির তারিখ ধার্য ছিল। তবে, ইশরাকের রিমান্ড আবেদনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে, জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও মহসিন মিয়া। আদালত সময় আবেদন মঞ্জুর করে রিমান্ডের বিষয়ে শুনানির তারিখ ২৩ জুলাই ধার্য করেন। 

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. কবির হোসেন হাওলাদার গত ২৫ মে ইশরাক হোসেনের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। কয়েক দফা শুনানি পেছানো হয়। পরে আদালত শুনানির জন্য ৮ জুলাই তারিখ ধার্য করেন। পল্টন থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর আলমগীর হোসেন এ তথ্য জানিয়েছেন।

গত ১৯ মে ১২ মামলায় জামিন চেয়ে আবেদন করেন ইশরাক হোসেন। ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন ১১টি মামলায় জামিন দিলেও রাষ্ট্রদ্রোহের মামলায় জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। 

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে গত ২৯ অক্টোবর মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় মামলা করেন। মামলায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফি, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল হাসান সারওয়ার্দী, বিএনপিনেতা ইশরাক হোসেনকে আসামি করা হয়। 

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়