ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

সাবেক ওসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলার আবেদন কলেজছাত্রীর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৮ জুলাই ২০২৪   আপডেট: ১৭:৫৭, ৮ জুলাই ২০২৪
সাবেক ওসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলার আবেদন কলেজছাত্রীর

গাজীপুরের জয়দেবপুর থানার সাবেক ওসি সৈয়দ মিজানুর ইসলামসহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের আবেদন করা হয়েছে।

সোমবার (৮ জুলাই) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে এ আবেদন করেন বর্ণা আক্তার ওরফে বর্ষা নামের এক কলেজছাত্রী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামীকাল মঙ্গলবার (৯ জুলাই) এ বিষয়ে আদেশ দেবেন। 

অপর দুই আসামি হলেন—দ্য বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক এমএম আমিনুল ইসলাম ও আবুল কালাম আজাদ ওরফে বিপ্লব সাবতো আজাদ। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জুয়েল মিয়া এ তথ্য জানিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বর্ষা মানিকগঞ্জে একাদশ শ্রেণিতে পড়াশোনা করার সময় সৈয়দ মিজানুর ইসলামের কুদৃষ্টিতে পড়েন। তিনি বাদীকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দেন। বাদী প্রত্যাখান করলে তার ভগ্নিপতি ও আত্মীয়-স্বজনদের পুলিশ দিয়ে বাড়ি থেকে তুলে এনে নির্যাতন করেন সৈয়দ মিজানুর ইসলাম। পরে বর্ষা প্রেমের প্রস্তাবে রাজি হন। ২০২৩ সালে তারা বিয়ে করেন। এর পর সৈয়দ মিজানুর ইসলামকে মানিকগঞ্জ থেকে থেকে জয়দেবপুর থানায় বদলি করা হয়। বর্ষাকে তিনি সেখানে নিয়ে যান। সেখানে স্বামী-স্ত্রী পরিচয়ে তারা ১০ দিন থাকেন। গত ১৭ জানুয়ারি  বর্ষাকে মানিকগঞ্জ চলে যেতে বলেন সৈয়দ মিজানুর ইসলাম। কারণ হিসেবে বলেন, তার স্ত্রী ও সন্তান আসবেন। বর্ষা না যেতে চাইলে তাকে বিয়ে করার কথা অস্বীকার করেন মিজানুর। বর্ষাকে মারতে দুজন লোকও পাঠান তিনি। বর্ষা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ তাকে উদ্ধার করে। বর্ষা পুলিশ সুপারের কাছে মিজানুরের বিরুদ্ধে অভিযোগ দেন। পরবর্তীতে ধর্ষণ মামলা থেকে বাঁচতে বিয়ের কথা স্বীকার করেন সৈয়দ মিজানুর ইসলাম। তবে, কাবিননামা দেখাতে পারেননি। কাজীকে দিয়ে কাবিননামা করতে ব্যর্থ হন। পরে ১৮ জানুয়ারি বর্ষাকে বিয়ে করতে আবার প্রস্তাব দেন মিজানুর। ১০ লাখ টাকা দেহমোহরে তাদের বিয়ে হয়। বর্ষাকে কাজী অফিসে রেখেই প্রথম স্ত্রীর কাছে চলে যান মিজানুর। বর্ষা তার মায়ের সাথে মানিকগঞ্জ চলে যান। বিয়ের পর থেকে সৈয়দ মিজানুর ইসলাম বর্ষাকে ডিভোর্স দিতে এবং অভিযোগ তুলে নিতে হুমকি দিচ্ছেন। এদিকে, গত ১৯ ফেব্রুয়ারি বর্ষাকে নিয়ে কয়েকটি গণমাধ্যমে নেতিবাচতক সংবাদ প্রচার করা হয়েছে।

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়