ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

হোটেল লা মেরিডিয়ানের মালিক কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১৯:৩৩, ১০ জুলাই ২০২৪
হোটেল লা মেরিডিয়ানের মালিক কারাগারে

আদালতে নেওয়ার পথে আমিন আহমেদ

বেসিক ব্যাংকের ১১০ কোটি টাকা পাচারের মামলায় হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বুধবার (১০ জুলাই) ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামস জগলুল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেন আমিন আহমেদ। আসামির পক্ষে এহেসানুল হক সমাজী জামিন চেয়ে শুনানি করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী এহেসানুল হক সমাজী এসব তথ্য নিশ্চিত করেছেন। 

মামলাটিতে গত ৩০ জুন আপিল বিভাগ আমিন আহমেদকে সাত দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, শেখ আব্দুল হাই বাচ্চু ১১০ কোটি টাকা দিয়ে ৩০ দশমিক ২৫ কাঠা জমি কেনেন। কিন্তু, দুটি দলিলে দেখা গেছে, ওই জমির মূল্য ১৫ কোটি ২৫ লাখ টাকা। পরে বাচ্চু জমিটি তার স্ত্রী শিরিন আক্তার এবং ছেলে শেখ রাফা হাই ও শেখ সাবিদ হাই অনিকের কাছে হস্তান্তর করেন। বিএম কম্পিউটারস অ্যান্ড ক্রাউন প্রপার্টিজের মালিক শেখ শাহরিয়ার পান্না ও আমিন আহমেদ ওই জমি হস্তান্তরে সহযোগিতা করেছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ওই ঘটনায় দুদকের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা গত বছরের ২ অক্টোবর ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা দায়ের করেন। চলতি বছরের মে মাসে তদন্ত কর্মকর্তা আসামি শেখ আবদুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার এবং আমিন আহমেদসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চু, তার স্ত্রী শিরিন আক্তার, তার ভাই শেখ শাহরিয়ার পান্না, বাচ্চুর ছেলে শেখ রাফা হাই ও শেখ ছাবিদ হাই অনিক এবং হোটেল লা মেরিডিয়ানের মালিক আমিন আহমেদ।

মামুন/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়