ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রবির বিরুদ্ধে ২২৭ কোটি টাকার মামলায় বাদীর সাক্ষ্য 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১৪ জুলাই ২০২৪  
রবির বিরুদ্ধে ২২৭ কোটি টাকার মামলায় বাদীর সাক্ষ্য 

মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের বিরুদ্ধে দায়ের করা ২২৭ কোটি টাকার মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) ঢাকা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমগীর আল মামুনের আদালতে বাদী রবি-এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ জবানবন্দি দেন। 

এরপর বিবাদী পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। এদিন বাদীর জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরা ও সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৫ জুলাই তারিখ ধার্য করেন আদালত। 

বাদী পক্ষের আইনজীবী ব্যারিস্টার আশফাকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

২০২২ সালের ২২ আগস্ট সাবেক কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ ‘অবসর-সুবিধা ও অন্যায়ভাবে চাকরিচ্যুতি’র ক্ষতিপূরণ বাবদ প্রতিষ্ঠানটির কাছে এই টাকা চেয়ে মামলা করেন। এতে রবি আজিয়াটা ছাড়াও প্রতিষ্ঠানটির সাবেক সিইও ইজাদ্দিন ইদ্রিস, বর্তমান বোর্ড চেয়ারম্যান থায়াপরান এস সাঙ্গারা পিল্লাইসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

জানা যায়, মাহতাব উদ্দিন ২০২১ সালের ২ আগস্ট পদত্যাগপত্র জমা দেন, যা একই বছরের ৩১ অক্টোবর থেকে কার্যকর হওয়ার কথা। রবির পরিচালনা পর্ষদ সে বছরের ৫ আগস্ট শর্তহীনভাবে সে পদত্যাগপত্র গ্রহণের কথা এক চিঠিতে তাকে জানায়। তবে, ২০২২ সালের ২২ মে রবি আজিয়াটা গ্রুপ মাহতাব উদ্দিনকে চাকরিচ্যুত করার নোটিস দেয়। হঠাৎ করে রবি মাহতাব উদ্দিনের বিরুদ্ধে ২০১৯ সালের একটি আর্থিক লেনদেনের বিষয়ে ২০২১ সালের ৭ অক্টোবর কারণ দর্শানোর নোটিস পাঠায়। এই লেনদেন সম্পর্কে আজিয়াটা গ্রুপ ও রবির বোর্ড অবগত ছিলো বলে অভিযোগে উল্লেখ করেন বাদী।

ঢাকা/মামুন/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়